সব আসনে টিকিট বিক্রি শুরু, চলবে আরো ১৮ জোড়া ট্রেন

0

মহামারি করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা ট্রেনযোগাযোগ স্বাভাবিক করার অংশ হিসেবে তৃতীয় ধাপে আজ বুধবার আরো ১৮ জোড়া ট্রেন চালু করা হলো দেশে।

এছাড়া বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে প্রতিটি ট্রেনের শতভাগ সিটের টিকিট বিক্রি করা হচ্ছে। কোনো আসন ফাঁকা রাখা হবে না। তবে স্ট্যান্ডিং বা আসনবিহীন টিকিট বিক্রি করা হবে না।

বাংলাদেশ রেলওয়ের উপপরিচালক নাহিদ হাসান খাঁন স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয়, ট্রেনের অর্ধেক আসন অনলাইন/মোবাইল অ্যাপসে আর অর্ধেক টিকিট কাউন্টারে বিক্রি করা হবে। টিকিট ইস্যু ও জারির ক্ষেত্রে স্বাস্থ্যবিধি পরিপালনের নির্দেশনা অপরিবর্তিত থাকবে।

করোনা সংক্রমণ পরিস্থিতিতে গত ২৫ মার্চ সারা দেশে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। সরকারের সাধারণ ছুটি তুলে নেওয়ার পর গত ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ট্রেন চলতে শুরু করে। ধাপে ধাপে ট্রেনের সংখ্যা বাড়ানো হয়। আগস্টের মধ্যে সব আন্ত নগর ট্রেন চালু করা হয়।

বাংলাদেশে রেলওয়ের হিসাব অনুযায়ী, স্বাভাবিক সময়ে সারা দেশে ৩৬২টি ট্রেন চলাচল করে। এর মধ্যে ১০২টি আন্ত নগর আর ২৬০টি লোকাল ও পণ্যবাহী। বর্তমানে ৯১ জোড়া বা ১৮২টি ট্রেন চলছে। আজ আরো ১৮ জোড়া বা ৩৬টি ট্রেন চালু হবে। অর্থাৎ আজ থেকে সারা দেশে ২১৮টি ট্রেন চলবে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...