চট্টগ্রামের পথে আল্লামা শফীর মরদেহ

0

ঢাকা থেকে হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর মরদেহ চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় নিয়ে যাওয়া হচ্ছে। এ দিকে জানাজাকে ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে চার উপজেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

শনিবার ( ১৯ সেপ্টেম্বর) ভোর চারটার দিকে হেফাজত আমিরের মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি ঢাকা থেকে চট্টগ্রামের পথে রওনা হয়। দেশের প্রবীণ এই আলেমের অনুসারীদের একটি পক্ষ থেকে ঢাকায় জানাজা করার দাবি করা হলেও পরিবারের পক্ষ থেকে জানানো হয় জানাজা ও দাফন হবে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায়। দুপুর ২টায় হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গণে জানাজা হবে। এরপর মাদ্রাসার কবরস্থানে চিরনিদ্রায় সমাহিত করা হবে প্রখ্যাত এই আলেমকে।

ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা হওয়ার আগে কওমি মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের দাবির মুখে আল্লাম শফীর মরদেহ রাজধানীর গেন্ডারিয়ার ফরিদাবাদ মাদ্রাসার মাঠে নিয়ে যাওয়া হয়। সেখানে হাজারো অনুসারীরা শেষবারের মতো শ্রদ্ধা জানান প্রবীণ এই আলেমকে। পরে সেখান থেকে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া পাহারায় চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয় শফীর মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি।

দেশবরেণ্য আলেম আল্লামা শফী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন। অবস্থার অবনতি হওয়ার পর বৃহস্পতিবার মধ্যরাতে হাটহাজারী মাদ্রাসা থেকে অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয় তাকে। পরে হাসপাতালের তৃতীয় তলার আইসিইউর ৮ নম্বর বেডে ভর্তি করা হয়।

শুক্রবার বিকালে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হেফাজতের আমিরকে এয়ার অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম থেকে ঢাকায় নেওয়া হয়। সন্ধ্যায় গেন্ডারিয়া আসগর আলী হাসপাতালে ভর্তি করা হলে ৬টা ২০ মিনিটে সেখানেই তার মৃত্যু হয়।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...