সাদার সাগরে আল্লামা শফী

0

চারিদিকে শুধু মানুষ আর মানুষ। সবার পরনে সাদা পাঞ্জাবি, সাদা পায়জামা, আর সাদা টুপি। সবমিলিয়ে এ যেন সাদার সাগর। যার জন্য এই সাদার সাগর রচিত হয়েছে, সেই হেফাজতেরর আমীর আল্লামা শফীর মরদেহ এসে পোঁছেছে হাটহাজারী মাদ্রাসায়। এখানেই শায়িত হবেন ১০৪ বছরের এই আলেম।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৯টায় তার মরদেহবাহী গাড়িটি মাদ্রাসা প্রাঙ্গণে এসে পৌঁছায়। এর আগে ভোর ৪টায় রাজধানীর ফরিদাবাদ মাদরাসা থেকে তার মরদেহ বহনকারী গাড়িটি চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয়।

হাটহাজারী মাদ্রাসায় শুরা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, আল্লামা শাহ আহমদ শফীর মরদেহ জোহরের আগ পর্যন্ত হাটহাজারী মাদ্রাসার কনযুদ্দাকায়েক শ্রেণিকক্ষে সবার দেখার জন্য রাখা হবে।

জোহরের নামাজের পর মাদ্রাসা মাঠেই তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজায় ইমামতি করবেন তার ছেলে মাওলানা আনাস মাদানী। জানাজা শেষে মাদ্রাসা ক্যাম্পাসের অভ্যন্তরে বায়তুল আতিক জামে মসজিদের সামনের কবরস্থানে মরদেহ দাফন করা হবে।

উল্লেখ্য, আল্লামা শাহ আহমদ শফী শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শতবর্ষী আল্লামা আহমদ শফী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে ভুগছিলেন। অসুস্থতার কারণে এর আগেও দফায় দফায় তাকে হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসা দেয়া হয়েছিল।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...