দুর্গাপূজায় ৩ দিনের ছুটির দাবিতে স্মারকলিপি

0

হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় ৩ দিনের সরকারি ছুটি ঘোষণার দাবি জানিয়েছে হিন্দু ধর্মীয় সংগঠনের নেতারা।

রোববার (২০ সেপ্টেম্বর) এ দাবিতে প্রধানমন্ত্রীর বরাবরে এ স্মারকলিপি স্থানীয় সরকার বিভাগ চট্টগ্রামের উপ-পরিচালক ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজির হাতে তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলার বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট সাধারণ সম্পাদক রিপম দাশ শেখর, জেলা জাগো হিন্দু পরিষদ সভাপতি রুবেল কান্তি দে, সনাতন সংগঠনের পক্ষে সভাপতি অশোক চক্রবর্তী, শারদাঞ্জলী ফোরামের লিংকন, বিশ্ব সনাতন ঐক্যের সমন্বয়ক বিপ্লব পার্থ, বাংলাদেশ সনাতনী সেবক সংঘের এডভোকেট মিন্টু কুমার নাথ, সনাতন মৈত্রী সংঘের অস্মিত চক্রবর্তী ও গীতামৃতম্ সংঘ বাংলাদেশের সভাপতি রুবেল কান্তি নাথ। এছাড়া আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চট্টগ্রাম জেলার যুগ্ম সম্পাদক শ্যামল দাশ রানা, সাংগঠনিক সম্পাদক রিপন দাশ, এডভোকেট বিপ্লব আচার্য, জুয়েল নাথ প্রমুখ।

স্মারকলিপিতে বলা হয় সনাতনী ভক্তবৃন্দকে ৫ দিনব্যাপি ধর্মীয় রীতিনীতি মেনে দুর্গাপূজা সম্পাদন করতে হয়। বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসবে শুধুমাত্র শুভ বিজয়া দশমীর দিনই সরকারি ছুটি রয়েছে। অথচ পূজার সময় মূল তিনটি দিনই তথা সপ্তমী, অষ্টমী ও নবমী উপলক্ষ্যে দিনরাত পূজার কাজে ব্যস্ত থেকে এই পূজার ধর্মীয় অনুশাসন মেনে চলে স্বার্থকভাবে দুর্গাপূজা সম্পন্ন করতে হয়। মন্ত্রিপরিষদ মন্ডলীর সভায় এবং পরবর্তীতে আসন্ন সংসদীয় কমিটিতে প্রস্তাব পেশ করে অষ্টমী, নবমী ও দশমী (৩) দিন সরকারি ছুটি ঘোষণার জন্য জোর দানি জানানো হয়।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...