এম এ মান্নানের জীবনাদর্শ থেকে নেতাকর্মীদের শিক্ষা নিতে হবে: আ জ ম নাছির

0

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এম এ মান্নান একজন নির্লোভ ও নিরহংকারী রাজনীতিক ছিলেন। খুব কাছ থেকে দেখেছি রাজনীতিতে তিনি সুদক্ষ কর্মী গঠনে সর্বদা নিজেকে নিয়োজিত রাখতেন। যে কোনো সংকটে নেতাকর্মীদের সংগঠিত করার গুণ ছিল তাঁর। আওয়ামী লীগ নেতাকর্মীদেরকে এম এ মান্নানের জীবনাদর্শ থেকে শিক্ষা নিতে হবে।

আজ সোমবার (২১ সেপ্টেম্বর) দামপাড়ায় মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ লিবারেশন ফ্রন্টের পূর্বাঞ্চলীয় জোন কমান্ডার ও বঙ্গবন্ধু সরকারের মন্ত্রী মরহুম এম এ মান্নানের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সভায় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, এম এ মান্নান একজন শুদ্ধাচারী রাজনৈতিক ছিলেন। তিনি ছিলেন রাজনীতিতে সৃজনশীল কর্মী সৃষ্টির কারিগর। তাঁর আদর্শিক দায়বদ্ধতা আমাদেরকে প্রকৃত রাজনীতি হিসেবে গড়ে ওঠার প্রেরণা যুগিয়েছে। এম এ মান্নানের মত ত্যাগী নেতার আজ অনেক অভাব।

মরহুমের কবরস্থান প্রাঙ্গণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আয়োজিত এ আলোচনা সভা সঞ্চালন করেন প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক।

এতে আরো বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এম. রেজাউল করিম চৌধুরী, এম এ রশিদ, বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দীন প্রমুখ।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...