১০ লাখের বেশি গ্রুপ মুছে দিয়েছে ফেসবুক

এক বছরে ১০ লাখের বেশি কমিউনিটি গ্রুপ মুছে (ডাউন) দিয়েছে বিশ্বের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। কমিউনিটি নীতিমালা অনুসরণ না করে বিভিন্ন ধরনের পোস্ট প্রকাশ করায় এমন সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

- Advertisement -

সম্প্রতি এক প্রেস বিজ্ঞপ্তিতে ফেসবুকের পক্ষে প্রতিষ্ঠানটির প্রকৌশল বিভাগের ভাইস প্রেসিডেন্ট টম এলিসন এ তথ্য জানান। ১০ লাখের বেশি গ্রুপের পাশাপাশি বিভিন্ন গ্রুপে প্রকাশিত প্রায় সাড়ে ১৩ মিলিয়ন কনটেন্টও মুছে দিয়েছে প্রতিষ্ঠানটি।

- Advertisement -google news follower

টম এলিসন জানান, ফেসবুকের নীতিমালা ভঙ্গ করে কোনো ব্যবহারকারী বা গোষ্ঠী ‘গ্রুপ’ফিচারের সুবিধা ব্যবহার করে কোনো পোস্ট বা কনটেন্ট শেয়ার করছে কি না সে বিষয়ে কড়া নজর রাখা হচ্ছে। এর জন্য ফেসবুক ব্যবহারকারীদের দায়ের করা ‘রিপোর্ট’ এর পাশাপাশি নিজস্ব আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্তিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তিও ব্যবহারের আহ্বান করছে।

আর নীতিমালা ভঙ্গ করে দেওয়া পোস্টের কারণে গ্রুপ এবং কনটেন্ট মুছে দেওয়ার মতো বিষয়টি ফেসবুক ব্যবহারকারীদের জন্য এক ধরনের সতর্কবার্তা বলেও মনে করা হচ্ছে।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM