বোধনের ‘জাগাও প্রাণের সুপ্ত শক্তি’র ৪১তম পর্বের সফল সমাপ্তি

0

‘জাগাও প্রাণের সুপ্ত শক্তি’র ৪১তম পর্ব সফলভাবে সম্পন্ন করেছে বোধন আবৃত্তি পরিষদ। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাত ৮টায় এই পর্বটি সরাসরি সম্প্রচারিত হয়েছে বোধনের ফেইসবুক পেইজে।

বোধনের আমন্ত্রণে এতে আবৃত্তি পরিবেশন করেন শিল্পী ইমরান সাগর ও পলি পারভীন। আবৃত্তিশিল্পী মাইনুল আজম চৌধুরীর সঞ্চালনায় আবৃত্তিতে অংশ নেন সংগঠনশিল্পী আফরোজা নীরু, জাহেদুল ইসলাম ও পৃথুলা চৌধুরী।

ইমরান সাগর আবৃত্তি করেন সুনীল গঙ্গোপাধ্যায়ের কবিতা আমি কিরকম ভাবে বেঁচে আছি, কেউ কথা রাখেনি, যদি নির্বাসন দাও, পাহাড় চূড়ায় ও চে গুয়েভারার প্রতি। পলি পারভীন পরিবেশন করেন কবিতা শব্দ শ্রমিক- রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ, উজান: ১- ফয়জুল আলম পাপ্পু, ঈদুল আরা, দৌলতুন্নেসা- তসলিমা নাসরিন, সিস্টেম লস- রাম চন্দ্র দাস, জাতের বজ্জাতি- কাজী নজরুল ইসলাম।

আফরোজা নীরু পরিবেশন করেন সন্ধ্যা ও প্রভাত- রবীন্দ্রনাথ ঠাকুর, বীরাঙ্গনা- কাজী নজরুল ইসলাম, কৃষ্ণা- সব্যসাচী দেব, ছবি- আবু হেনা মোস্তফা কামাল, শুধু তোর কাছে- মিনার মনসুর, বোতাম- আবিদ আজাদ। জাহেদুল ইসলাম পরিবেশন করেন অমলকান্তি- নীরেন্দ্রনাথ চক্রবর্তী, ভালোবাসা- শুভ দাশগুপ্ত, পরিশুদ্ধ অমল প্রাণের ডাক- কায়সুল হক, সাহস- হুমায়ূন আজাদ। পৃথুলা চৌধুরী আবৃত্তি করেন স্বাধীনতা উলঙ্গ কিশোর- নির্মলেন্দু গুণ ,ধর্মমোহ- রবীন্দ্রনাথ ঠাকুর, কৃষ্ণকলি মাহাতো- সুবোধ সরকার, কত ভালোবাসি- কামিনী রায়।

জয়নিউজ/হিমেল

আরও পড়ুন
লোড হচ্ছে...