করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সবাইকে এগিয়ে আসতে হবে: সুজন

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক মো. খোরশেদ আলম সুজন বলেছেন, সাম্প্রতিক সময়ে মহামারি করোনা সারাবিশ্বকে লণ্ডভণ্ড করে দিয়েছে। ভেঙে পড়েছে প্রত্যেক দেশের অর্থনৈতিক অবস্থা। বিশেষজ্ঞদের মতে করোনা দ্বিতীয় ঢেউ শুরু হতে যাচ্ছে। এ করোনা ঝুঁকি মোকাবিলায় সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে।

ওয়াটার এইড ও ডিএসকে’র যৌথ উদ্যোগে চসিক পরিচ্ছন্নকর্মীদের জন্য স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী প্রদানকালে চসিক প্রশাসক এসব কথা বলেন।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকালে টাইগারপাসের চসিক নগরভবনের সম্মেলন কক্ষে চসিক প্রশাসক এসব সামগ্রী গ্রহণ করেন।

তিনি বলেন, ওয়াটারএইড ও ডিএসকে নগরে সঠিক তথ্য ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণের মধ্য দিয়ে সরকারের পাশাপাশি করোনা ঝুঁকি মোকাবিলায় কাজ করে যাচ্ছে। এসব স্বাস্থ্যবিধি আমাদের আচরণ পরিবর্তনের মধ্যে নিয়ে আসতে হবে, নিজেকে এবং দেশকে সুরক্ষিত রাখতে হবে।

প্রশাসক আরো বলেন, করোনা মোকাবিলায় মাস্ক ব্যবহার এবং স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প কিছু নেই। তাই এর ব্যবহার নিশ্চিতে চসিক মাঠে নামবে। এই কার্যক্রমের মাধ্যমে যে বার্তা দেওয়া হচ্ছে তা পরিবারসহ সবার মাঝে আপনারা ছড়িয়ে দেবেন।
উল্লেখ্য, ডিএসকের পক্ষ থেকে চসিক পরিচ্ছন্ন বিভাগের সেবকদের জন্য ৯ হাজার ৮শত মাস্ক ও ৩ হাজার ২ শত হ্যান্ড গ্লাভস প্রশাসকের হাতে তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন প্রশাসকের একান্ত সচিব মো. আবুল হাশেম, চসিক পরিচ্ছন্ন বিভাগের অতিরিক্ত প্রধান কর্মকর্তা মো. মোরশেদ আলম, ডিএসকের প্রকল্প কর্মকর্তা আরেফাতুল জান্নাত ও প্রজেক্ট অফিসার উজ্জল শিকদার।

এছাড়া চসিকের পরিচ্ছন্ন সেবকদের জন্য চসিক প্রশাসক মো. খোরশেদ আলম সুজনের কাছে রোটারি ক্লাব অব চিটাগাং ডাউনটাউনের পক্ষ থেকে ৭ শ’ কটন মাক্স দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন চসিক সচিব আবু সাহেদ চৌধুরী, প্রশাসকের একান্ত সচিব মো. আবুল হাশেম, রোটারি ক্লাবের সভাপতি রোটারিয়ান দিদারুল আলম, সহসভাপতি রোটারিয়ান আবুল কালাম আজাদ, সচিব রোটারিয়ান ফরহাদুল ইসলাম ও রোটার্যা ক্টর পিপি এরশাদ উল্লাহ বাবলু।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...