গির্জায় তরুণীকে ধর্ষণ করেছে ফাদার

১৫ বছরের এক কিশোরীকে গির্জায় আটকে রেখে ধর্ষণ করা হয়েছে। টানা তিন দিন ধরে তাকে গির্জায় আটক করে ধর্ষণ করেছে স্বয়ং গির্জার ফাদার!

- Advertisement -

রাজশাহীর তানোর উপজেলার গির্জায় ঘটেছে এ ঘটনা। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) মধ্যরাতে রাজশাহী মহানগরীর আমচত্বর সংলগ্ন বিশপ হাউজ থেকে অভিযুক্ত ফাদার প্রদীপ গ্যা গরীকে গ্রেফতার করেছে র‌্যাব।  এর আগে রাত সাড়ে ৮টার দিকে তানোর থানায় ধর্ষণ মামলা দায়ের হয়।

- Advertisement -google news follower

ফাদার প্রদীপ গ্যা গরীর তানোর উপজেলার সাধুজন মেরী ভিয়ান্নী গির্জায় কর্মরত ছিলেন।

অভিযোগে জানা যায়, আদিবাসী খ্রিস্টান ওই কিশোরী শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে বাড়ির পাশে ওই গির্জার পাশে ঘাস কাটতে গিয়ে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে পরদিন রোববার (২৭ সেপ্টেম্বর) তানোর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে পরিবার। সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে গির্জার ফাদার প্রদীপের ঘর থেকে ওই কিশোরীকে উদ্ধার করে স্থানীয় লোকজনসহ পরিবারের সদস্যরা।

- Advertisement -islamibank

এদিকে সন্ধ্যায় গির্জার ভেতরেই সালিশি বৈঠক বসে। সেখানে দোষী প্রমাণিত হওয়ায় ফাদার প্রদীপকে অপসারণ করে রাজশাহীতে নিয়ে আসা হয়। আর ভুক্তভোগী ওই কিশোরীকে গির্জার ভেতরে সিস্টারদের কাছে রাখা হয়।

এদিকে গির্জার প্রধান ফাদার প্যাট্রিক গমেজ ও সালিশি বৈঠকের প্রধান কামেল মার্ডি ওই কিশোরীকে আটকে রাখেন। ভুক্তভোগীর পরিবারের সদস্যরা নিখোঁজের জিডি থানা থেকে প্রত্যাহার করলে তাকে ছাড়া হবে বলে জানানো হয়।

মঙ্গলবার ওই কিশোরীর পরিবার থানায় অভিযোগ দিলে সন্ধ্যায় তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো গির্জা থেকে ওই কিশোরীকে উদ্ধার করেন।

ওই কিশোরীকে বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে গ্রেফতার ফাদার প্রদীপকে।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM