চসিকের ভাগাড় থেকে মধু আহরণকারী মৌমাছিদের গাত্রদাহ শুরু হয়েছে: সুজন

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের ( চসিক) প্রশাসক মো. খোরশেদ আলম সুজন বলেছেন, ফুটপাত দখলবাজদের বিরুদ্ধে আমার জিরো টলারেন্স নীতিতে ঈর্ষান্বিত হয়ে অবৈধ দখল এবং চসিকের ভাগাড় থেকে উচ্ছিষ্ট মধু আহরণকারী মৌমাছিদের গাত্রদাহ শুরু হয়েছে।

তিনি ফুটপাত দখলমুক্ত রাখতে দৃঢ় প্রতিজ্ঞার কথা জানিয়ে বলেন, আমি জনগণের হাঁটা চলার পথ জনগণকেই ফিরিয়ে দিতে চাই। জনগণের সম্পদ কারও দখল করার অধিকার নেই। যতদিন দায়িত্বে আছি ততদিন আমার এ প্রচেষ্টা অব্যাহত থাকবে। হকার হোক আর যতো প্রভাবশালীই হোক রাস্তা কিংবা ফুটপাত কোনোভাবেই দখল করা যাবে না। আমার এ উদ্যোগ চলমান থাকবে।

শুক্রবার ( ০২ অক্টোবর) বাদ জুমা নগরের অলংকার মোড় হতে তাসফিয়া পর্যন্ত পোর্ট কানেকটিং রোডের উন্নয়নকাজের ধারাবাহিক পরিদর্শনকালে প্রশাসক নগরবাসীর উদ্দেশে এসব কথা বলেন।

এসময় প্রশাসক সুজন অলংকার মোড়ের ফুটপাত দখল করে সারিবদ্ধ দোকানগুলো তাৎক্ষণিক তুলে দেন। চলতি পথে ফুটপাত দখল করে জনভোগান্তি সৃষ্টি করতে দেখে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন আইনে পেলে তিল পরিমাণ জায়গাও ছাড় দেওয়া হবে না।

সুজন আরো বলেন, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে চসিকের উচ্ছেদ তৎপরতা এক এলাকা থেকে অন্য এলাকায় চলাকালীন সময়ে পূর্বে উচ্ছেদকৃত ফুটপাত আবার সেই আগের মতো দখলে যাচ্ছে। এবিষয়ে আমার কাছে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায়শই তথ্য আসছে। তাই আমরা তাদের সতর্ক পর্যবেক্ষন করছি। নিউ মার্কেট এলাকার পরিস্থিতি এতোদিন আপনারা দেখেছেন। আর এখন বদলে গেছে নগরের চিরচেনা সেই ফুটপাতের চেহারা। থেমেছে হকারদের দৌরাত্ম্য। চলাচলের পথে নেই ভাসমান দোকানপাট।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন প্রশাসকের একান্ত সচিব মো. আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মো. তীয়ব ও বিপ্লব দাশ।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...