কালুরঘাট সেতু নির্মাণে সব জটিলতা কেটে গেছে

0

চট্টগ্রামের কালুরঘাটে সড়কসহ রেলওয়ে সেতু নির্মাণে সৃষ্ট সকল জটিলতা কেটে গেছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।
বুধবার (৭ অক্টোবর) বেলা ১২টায় কালুরঘাট সেতু ও নতুন সেতুর জায়গা পরিদর্শন শেষে এক পথসভায় তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি ২০২২ সালের মধ্যে এ সেতুর নির্মাণ কাজ শেষ হবে।
তিনি বলেন, নানান জটিলতার কারণে সেতু নির্মাণের কাজ দীর্ঘসূত্রতায় পড়েছিল। তবে সকলের আন্তরিকতায় সব জটিলতা নিরসন হয়েছে। প্রস্তাবিতসেতুতে ডাবল সড়ক ও দুই লাইন বিশিষ্ট রেললাইন (ব্রডগেজ) থাকবে।

প্রস্তাবিত সেতু নির্মাণে সৃষ্ট জটিলতা নিরসন ও মানুষের মাঝে সেতু নিয়ে যে দ্বিধা-দ্বন্দ্ব তৈরি হয়েছে তা দূর করতে প্রধানমন্ত্রীর নির্দেশে এ সফর করেছেন জানিয়ে মন্ত্রী বলেন, এ সেতুর উচ্চতা নিয়ে নৌ অধিদপ্তরের যে আপত্তি এসেছে তা অচিরেই অভ্যন্তরীণ বৈঠকেই সমাধান করা হবে।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান, রেলওয়ের অতিরিক্ত সচিব প্রণব চন্দ্র ঘোষ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম এবং উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী।

জয়নিউজ/মাসুদ

আরও পড়ুন
লোড হচ্ছে...