মন্দিরের পাশে গণশৌচাগার, স্থানান্তরের দাবিতে চসিক প্রশাসককে স্মারকলিপি

0

নগরের আন্দরকিল্লা শ্রী শ্রী গুরুধামের পাশে সিটি করপোরেশনের গণশৌচাগার স্থানান্তরের দাবিতে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজনকে স্মারকলিপি দিয়েছে বিশ্ব সনাতন ঐক্যের নেতাকর্মীরা।

মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকেলে টাইগারপাস চসিক কার্যালয়ে এ স্মারকলিপি প্রদান করেন সংগঠনের আহ্বায়ক সাংবাদিক বিপ্লব পার্থ। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য অভিরাজ নাথ ও অভি দাশ।

স্মারকলিপিতে হিন্দুদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শ্রী শ্রী শারদীয় দুর্গাপূজার আগেই এই গণশৌচাগারটি সরিয়ে নেওয়ার আহ্বান জানানো হয়।

সাক্ষাতে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, বুধবার (১৪ অক্টোবর) চসিকের ম্যাজিস্ট্রেট এবং এস্টেট অফিসার নজরুল ইসলাম মন্দির পরিদর্শন করবেন এবং দ্রুত শৌচাগারটি সরিয়ে নেওয়ার ব্যবস্থা করবেন।

স্মারকলিপিতে বলা হয়, আন্দরকিল্লা রাজাপুকুর লেইন এলাকায় দেড় গণ্ডা জায়গার উপর ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত হয় শ্রীমৎ স্বামী চিন্তাহরি পুরি মহারাজের গুরুধাম। মন্দির হওয়ার ৭-৮ বছর পর ১৯৯০ সালের দিকে মন্দিরের পাশ ঘেঁষে একটি শৌচাগার স্থাপন করে চসিক। ওই সময় এর বিরোধিতা করা হলেও চসিক কারো কথা কানে তোলেনি। পরে নির্বাচিত সকল মেয়রদেরকে এ বিষয়ে লিখিত আবেদন করা হলেও কেউ শৌচাগারটি স্থানান্তর করেনি।

শৌচাগারের ময়লা পানি-প্রস্রাব মন্দিরের গেইট পর্যন্ত চলে আসে। প্রস্রাব-পায়খানার গন্ধে মন্দিরে পূজা অর্চনা করা দূরহ হয়ে উঠেছে। এছাড়া প্রস্রাব-পায়খানার পানিতে মন্দিরের পবিত্রতা নষ্ট হচ্ছে। সেফটি ট্যাংকের পানি মন্দিরে প্রবেশ করছে যা নিন্দনীয় ও অশোভন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...