নেতাকর্মীদের মাস্ক পড়া বাধ্যতামূলক: আ জ ম নাছির

0

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, করোনা সংক্রমণের দ্বিতীয় ওয়েভের প্রাদুর্ভাব মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার অংশ হিসেবে নগর আওয়ামী লীগের সব ইউনিটের নেতা-কর্মীদের মাস্ক পড়া বাধ্যতামূলক।

মঙ্গলবার (২০ অক্টোবর) ১৪নং লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন এ, বি ও সি ইউনিট আওয়ামী লীগের পৃথক কার্যকরি সভায় তিনি এ তথ্য জানান।

আ জ ম নাছির বলেন, সম্প্রতি একটি জার্নালে করোনাভাইরাস সম্পর্কে বাংলাদেশের মানুষের অসচেতনতা বিষয়ে একটি গবেষণা প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেই প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাস কী? কি কারণে মানুষ করোনায় আক্রান্ত হতে পারে? কিভাবে করোনা মহামারি মোকাবিলা করা যাবে? এই সম্পর্কিত সচেতনতা জ্ঞান রয়েছে মাত্র ৩৩ শতাংশ মানুষের।

আরও পড়ুন: মাস্ক ব্যবহার নিশ্চিতে আইন প্রয়োগের নির্দেশ

তিনি বলেন, সংক্রমণের দ্বিতীয় ওয়েভের প্রাদুর্ভাব মোকাবিলায় প্রধানমন্ত্রী সকলের মুখে মাস্ক পড়া বাধ্যতামূলক করার নির্দেশ দিয়েছেন। সংশ্লিষ্ট সংস্থাকে এই নির্দেশনা বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য বলে দিয়েছি।

‘তাই মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে মহানগর, থানা, ওয়ার্ড, ইউনিট আওয়ামী লীগসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মুখে মাস্ক পড়া বাধ্যতামূলক করার মধ্যদিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা পালন করার উদ্যোগ নেওয়া হয়েছে।’

সভায় প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। এতে বক্তব্য দেন নগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক মোহাম্মদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য বেলাল আহমদ, সাইফুদ্দিন খালেদ বাহার ও মোরশেদ আকতার চৌধুরী।

এতে অন্যান্যের মধ্যে খুলশী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোমিনুল হক, লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সিদ্দিক আহমেদ, সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম, এ ইউনিট সভাপতি মো. লোকমান হোসেন, বি ইউনিট সভাপতি মো. কামাল উদ্দিন, সি ইউনিট সভাপতি মো. শাহজাহান, এ ইউনিট সাধারণ সম্পাদক শফিউল আযম বাবু, বি ইউনিট সাধারণ সম্পাদক এস এম ইবরাহীম, সি ইউনিট সাধারণ সম্পাদক সমীর কান্তি দে, ইউনিট নেতা হারুনুর রশিদ, রফিক সওদাগর ও মো. হানিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...