নৌমন্ত্রীকে ক্ষমা চাওয়াসহ ৯ দাবি শিক্ষার্থীদের

0

জয়নিউজবিডি ডেক্স:বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় দেয়া বক্তব্যের বিষয়ে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খানকে নিঃশর্ত ক্ষমা চাওয়াসহ ৯ দফা দাবি তুলে ধরেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে শহীদ রমিজউদ্দিন স্কুল অ্যান্ড কলেজের ছাত্র সাইদুল ইসলাম আপন এই দাবি পেশ করেন।

দাবিগুলোর মধ্যে রয়েছে— বোপরোয়া চালককে ফাঁসি দিতে হবে এবং নৌ পরিবহনমন্ত্রীকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে, এমইএসে ফুটওভার ব্রিজ বা বিকল্প নিরাপদ ব্যবস্থা করতে হবে, প্রত্যেক সড়ক দুর্ঘটনাপ্রবণ এলাকাতে স্পিডব্রেকার দিতে হবে, সড়ক দুর্ঘটনায় নিহত ছাত্রছাত্রীদের দায়ভার সরকারকে নিতে হবে, শিক্ষার্থীরা বাস থামানোর সিগন্যাল দিলে, ভালভাবে থামিয়ে তাদের নিতে হবে, শুধু ঢাকা নয়, সারাদেশের শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা করতে হবে, চালকদের লাইসেন্স এবং ফিটনেসবিহীন গাড়ি কোনো রকম রাস্তায় চলাচল করা যাবে না, বাসে অতিরিক্ত যাত্রী নেয়া যাবে না ইত্যাদি।

উল্লেখ্য, গতকাল রোববার দুপুর সাড়ে ১২টার দিকে হোটেল রেডিসনের বিপরীতে জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত ও অন্তত ১২ শিক্ষার্থী আহত হন।

নিহতদের একজন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম (১৬), অন্যজন একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৫)।

পরে বাসচাপায় নিহত দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর ফকির বাদী হয়ে গতকাল রোববার দিনগত রাতে ক্যান্টনমেন্ট থানায় মামলা (নং ৩৩) করেন।

এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে রোববার শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। তারা বেশ কয়েকটি গাড়িতে ভাংচুর ও আগুন দেন। সোমবারও সকাল থেকে বিমানবন্দর সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তারা ওই সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেন।

আরও পড়ুন
লোড হচ্ছে...