রণজিৎ রক্ষিতের দ্বিতীয় প্রয়াণবার্ষিকী, বোধনের অনলাইন আয়োজন

0

‘হেমন্তের ধূসর দিনে স্মৃতির পান্ডুলিপি’ শিরোনামে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের আয়োজনে দেশবরেণ্য আবৃত্তিশিল্পী রনজিৎ রক্ষিত প্রয়াণের দ্বিতীয় বার্ষিকীতে স্মরণানুষ্ঠান হয়েছে। শুক্রবার (৩০ অক্টোবর) সন্ধ্যা ৭টায় বোধনের ফেসবুক পেইজে এ অনুষ্ঠান হয়।

আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিত বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন বোধন আবৃত্তি স্কুল চট্টগ্রামের প্রতিষ্ঠাতা উপাধ্যক্ষ এবং মৃত্যু পর্যন্ত তিনি অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের ৩০ অক্টোবর তিনি না ফেরার দেশে পাড়ি জমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আবৃত্তিশিল্পী শিমুল নন্দী। মাইনুল আজম চৌধুরীর সঞ্চালনায় শিল্পীর সাংস্কৃতিক পরিমণ্ডলের বিভিন্ন অবদান তুলে ধরেন বরেণ্য আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়, বোধনের প্রতিষ্ঠাকালীন সদস্য পারভেজ চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক নাট্যজন সাইফুল আলম বাবু, নাট্যব্যক্তিত্ব ড. কুন্তল বড়ুয়া এবং বোধন সভাপতি আবদুল হালিম দোভাষ।

এছাড়া আবৃত্তিতে স্মরণ করেন শিল্পী ফারুক তাহের, মুজাহিদুল ইসলাম এ অনির্বাণ চৌধুরী।

অনুষ্ঠানে রণজিৎ রক্ষিতের পরিবারের সদস্যদের মধ্যে অংশ নেন সহধর্মিণী দীপ্তি রক্ষিত, ছোট ভাই অজিত কুমার রক্ষিত, বড় বোন মুক্তি সিনহা, সেজো বোন আঁখি নন্দী, মেঝো বোন রাখি রায় চৌধুরী, ছোট বোন শর্মিষ্ঠা সেন সিকি, ছোট ছেলে দীপাঞ্জন রক্ষিত, ভাতৃবধূ দিপান্বিতা রক্ষিত, ভাগিনী রুপশ্রী চৌধুরী, ভাগ্নে দেবাশীষ সিনহা ও ভগ্নিপতি বিপ্লব নন্দী।

অনুষ্ঠানে শিল্পীর সহজাত জীবনযাপন নিয়ে স্মৃতিচারণ করা হয় কথামালা, আবৃত্তি এবং গানে। বোধনের পক্ষে আবৃত্তি পরিবেশন করেন শিল্পী সায়রা শাহীদ ও পিউ সরকার।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...