মাস্ক ছাড়া মার্কেট-বিপণিবিতানে প্রবেশ নিষিদ্ধ

0

প্রাণঘাতি করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে সরকারি সিদ্ধান্তের প্রতি সংহতি জানিয়ে সব ধরনের দোকান-মার্কেট-বিপণিবিতানে মাস্ক ছাড়া প্রবেশ করলে পণ্য বিক্রি না করার কথা জানানো হয়েছে।

রোববার (১ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় বাংলাদেশ দোকান মালিক সমিতি।

তিন দফা দাবিতে করা সংবাদ সম্মেলনে সমিতির পক্ষ থেকে জানানো হয়, আজ থেকে মাস্ক পরা ছাড়া ক্রেতা-বিক্রেতাদের মার্কেটে প্রবেশ করতে দেওয়া হবে না, এ সিদ্ধান্ত কার্যকর থাকবে ২০২১ সালের ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, দেশে দেশে দ্বিতীয় দফায় করোনার সংক্রমণ শুরু হওয়ায় আসন্ন শীত মৌসুম সামনে রেখে সরকার সবাইকে মাস্ক পরার আহ্বান জানিয়েছে। সরকারের ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি বাস্তবায়নে এটি কার্যকরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনার টিকা এখনো বাজারে না আসায় ‘এই মুহূর্তের ভ্যাকসিন, মাস্ক দিয়ে নাক-মুখ ঢেকে নিন’ স্লোগান নির্ধারণ করেছে দোকান মালিক সমিতি। এ বিষয়ে সচেতনতা বাড়াতে ও মাস্ক ছাড়া প্রতিষ্ঠানে কাউকে প্রবেশ করতে না দেওয়ার জন্য সারা দেশের দোকান-মার্কেট-বিপণিবিতানের মালিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...