চট্টগ্রামে করোনা: মৃত্যু আছে, আক্রান্তও বাড়ছে

চট্টগ্রামে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তেমনি প্রতিদিন একজন করোনা রোগী মারাও যাচ্ছে। তাই করোনা প্রতিরোধে এখনই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দিচ্ছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

- Advertisement -

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরো ৮২ জন। সবমিলিয়ে এখন পর্যন্ত মোট আক্রান্ত ২১ হাজার ২৯৮ জন।  এদিনও করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

- Advertisement -google news follower

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৬টি ল্যাবে ৯৩০টি নমুনা পরীক্ষা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৯৫টি নমুনা পরীক্ষায় ৮ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৬টি নমুনা পরীক্ষায় ৩৫ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৮৯টি নমুনায় ৭ জন করোনা শনাক্ত হয়।

- Advertisement -islamibank

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৭টি নমুনা পরীক্ষা করে ৭ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৬টি নমুনা পরীক্ষা করে ২০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করে ২ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।

তবে এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা হয়নি।

তাছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৮টি নমুনা পরীক্ষায় ৩ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

আক্রান্তদের মধ্যে নগরে ৭২ জন এবং উপজেলায় ১০ জন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM