মাস্ক ছাড়া রাস্তায় দেখলেই জরিমানা করবে চসিক

মাস্ক ছাড়া রাস্তা-ঘাট, মার্কেটসহ জনবহুল এলাকাতে ঘোরাঘুরি করলে জরিমানার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন।

- Advertisement -

মঙ্গলবার (৩ নভেম্বর) টাইগারপাসস্থ নগর ভবনে চসিক বিভাগীয় প্রধান ও প্রকৌশলীদের সঙ্গে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে এ বার্তা দেন চসিক প্রশাসক।

- Advertisement -google news follower

অনুষ্ঠানে শীত মৌসুমে করোনা সংক্রমণ বৃদ্ধির আশংকার কথা স্মরণ করিয়ে দিয়ে চসিক প্রশাসক বলেন, ‌আগামী ১৫ নভেম্বর থেকে মাস্কবিহীন কাউকে রাস্তায়, বাজারে, শপিংমলে বা যানবাহনে চলাচল করতে দেখা গেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাৎক্ষণিক জরিমানা করা হবে।

তাছাড়া শীতে করোনার পাশাপাশি ডেঙ্গু ও চিকনগুনিয়া যুক্ত হয়ে পরিস্থিতি আরও ভয়াবহ উঠার বিষয় উল্লেখ করে তিনি বলেন, আমরা যদি সচেতন না হই তাহলে কোভিড-১৯ এর সঙ্গে ডেঙ্গু ও চিকনগুনিয়া যুক্ত হয়ে পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠতে পারে। তাই মশক প্রজননের উৎস ও উৎপত্তির স্থান নির্মূলে চসিকের পরিচ্ছন্ন বিভাগ শিগগির ক্রাশ প্রোগ্রাম হাতে নেবে।

- Advertisement -islamibank

প্রশাসক বলেন, জলাবদ্ধতা নিরসন প্রকল্প বাস্তবায়নের সময় যে সকল স্থানে বাঁধ দিয়ে পানি আটকে দেওয়া হয়েছে সেখানেই মশক প্রজনন ঝুঁকি সবচেয়ে বেশি। তাই পানি যাতে জমে না থাকে সে জন্য পানি চলাচলের বিকল্প পথ তৈরির ব্যবস্থা করতে হবে।

সভায় প্রধান নির্বাহী কর্মকর্তাকে প্রধান ও বিভাগীয় প্রধানদের সদস্য করে মশক নিধন কার্যক্রম ও কোভিড-১৯ বিষয়ক একটি টাস্কফোর্স গঠন করা হয়।

এ সময় প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, সচিব আবু সাহেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM