চট্টগ্রামে করোনা: মৃত্যু কমলেও বেড়েছে আক্রান্ত

0

চট্টগ্রামে ফের উচ্চ হারে বাড়ছে করোনা রোগী। মৃত্যুর সংখ্যা কম থাকলেও আক্রান্তের হার যেন কমছেই না। আসছে শীতে এ পরিস্থিতি আরো নাজুক হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আক্রান্তদের তথ্য বিশ্লেষণ করে দেখা যায় চট্টগ্রামে গ্রামের চেয়ে শহরের বাসিন্দারা বেশি আক্রান্ত হচ্ছেন।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯টি নমুনা পরীক্ষায় ৯৬ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। এর আগের দিনও ৮০ জন করোনা রোগী শনাক্ত হয়েছিল। তবে এদিনে কেউ মৃত্যুবরণ করেননি।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬০ নমুনা পরীক্ষায় ৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৮৯টি নমুনা পরীক্ষায়  ৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৩৭টি  নমুনা পরীক্ষায় ৪৫ জনের এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৫৬টি নমুনা পরীক্ষায় ৮ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬১টি নমুনা পরীক্ষা করে ১২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫১টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৭টি নমুনা পরীক্ষা করে ৩ জন করোনা  রোগী পাওয়া গেছে।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা হয়নি।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬১টি নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

আক্রান্ত ৮০ জনের মধ্যে ৮৫ জন নগরের এবং ১১ জন উপজেলার।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...