রাগ ঝাড়লেন টয়লেটে!

0

লক্ষ্মীপুরের রামগঞ্জে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি না করায় ক্ষুব্ধ মেয়রের নির্দেশে রামগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নির্মাণাধীন টয়লেট ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বিদ্যালয়ের পক্ষ থেকে রামগঞ্জ থানায় মামলার প্রস্তুতি চলছে।

মঙ্গলবার (২ অক্টোবর) সকালে রামগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ক্লাশ বর্জন করে শিক্ষার্থীরা বিদ্যালয় ও রামগঞ্জ বাইপাস সড়কে মানববন্ধনে অংশগ্রহণ করেন। অপরদিকে রামগঞ্জ পৌরসভার মেয়র সৃষ্ট বিষয়টি মিথ্যা বানোয়াট উদ্দেশ্যপ্রণোদিত বলে আখ্যায়িত করেন।

মঙ্গলবার দুপুরে আয়োজিত মানববন্ধন কর্মসূচি ও বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুরুল হক ফারুক অভিযোগ করেন, বিদ্যালয় সীমানা প্রাচীরের ভিতরে আগের পুরাতন টয়লেট ভেঙ্গে জেলা পরিষদের অর্থায়নে নতুন টয়লেট নির্মাণ কাজ চলমান অবস্থায় পৌর মেয়রের বেশ কয়েকজন কর্মচারী হঠাৎ সাইডওয়াল টপকে লাঠিসোটা নিয়ে ভিতরে প্রবেশ করে নির্মাণাধীন টয়লেট ভাঙচুর করে কাজ বন্ধ রাখার জন্য হুমকী প্রদান করেন। এসময় শিক্ষার্থীদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। বিষয়টি সাথে সাথে রামগঞ্জ পৌরসভার সাবেক মেয়র, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি বেলাল আহম্মেদকে জানালে তিনি বিদ্যালয়ে ছুটে আসেন। এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে মানববন্ধন কর্মসূচি ও ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে।

সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার মোঃ সেলিম জানান, আমরা টয়লেট নির্মাণ কাজ করছিলাম। এমন সময় দেয়াল টপকে বেশ কিছু লোক ভিতরে ঢুকে নির্মাণাধীন টয়লেট ভাঙচুর করে এবং কাজ বন্ধ রা-খার জন্য বাধা দেয়।

রামগঞ্জ পৌরসভার মেয়র আবুল খায়ের পাটওয়ারী জানান, আমার অফিস সংলগ্ন স্থানে স্কুল কর্তৃপক্ষ টয়লেট নির্মাণ করলে আমি তাদেরকে নোটিশ দিয়েছি কাজ বন্ধ রাখার জন্য। কিন্তু তারা তা চলমান রাখে। ইমারত নির্মাণসহ পৌরসভার এলাকায় কোন কাজ করতে পৌর কর্তৃপক্ষের অনুমতি নিতে হয়। তারা তা করেনি। তবে ভাঙচুরের কথা আদৌ সত্য নয়। স্কুলের প্রধান শিক্ষক বিষয়টি নিয়ে রাজনীতি শুরু করছে। শিক্ষার্থীদের আমার পৌরসভার সামনে এনে মানববন্ধন করিয়েছে, আমার বিরুদ্ধে শ্লোগান দিয়েছে। স্কুলটি যদি মেয়েদের না হতো তাহলে পৌরসভার পক্ষে আমরাও পাল্টা ব্যবস্থা নিতাম। আর প্রধান শিক্ষক রাতের আঁধারে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির আহবায়ক ঘোষণা করেছেন। তারা মানববন্ধন করিয়েছে, আমরাও শীঘ্রই বসে পাল্টা ব্যবস্থা নিবো।

 

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...