‘শোষিত সমাজের অধিকার আদায়ে বাদলের বড্ড প্রয়োজন’

0

সাধারণ মানুষের হৃদয়ে ঠাঁই করে নেওয়া এ অসাধারণ মানুষটি রাগ ক্ষোভ-লোভ লালসার উর্ধ্বে ছিলেন। তবে অভিমানী ছিলেন। শোষিত সমাজের অধিকার আদায়ে তাঁর কণ্ঠে বর্ষিত হতো অগ্নিবাণ। তাঁর মতো মানুষের বড্ড প্রয়োজন।

প্রয়াত সাংসদ বাদলের প্রথম মৃত্যুবার্ষিকীতে আয়োজিত স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন। শনিবার (৭ নভেম্বর) তাঁর গ্রামের বাড়ি বোয়ালখালীর সারোয়াতলীতে জাসদ উপজেলা শাখার উদ্যােগে খতমে কোরান, দোয়া মাহফিল ও স্মরণসভার আয়োজন করা হয়।

উপজেলা জাসদ সভাপতি মনির উদ্দীন আহমদ খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাসদ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি অ্যাড. আবু মো. হাসেম।

বিশেষ অতিথি ছিলেন জাসদ উত্তর জেলা সভাপতি ভানুরঞ্জন চক্রবর্তী, দক্ষিণ জেলা সভাপতি স্বপন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ শাহাদাত হোসেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির উপজেলা সভাপতি অধ্যাপক কানাই লাল দাশ, বীর মুক্তিযোদ্ধা রাজেন্দ্র প্রসাদ চৌধুরী, নুরুল ইসলাম ও আহমদ হোসেন।

মুক্তিযোদ্ধা হামিদুল হক সিকদারের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন, মো. মোকারম, অধ্যক্ষ মুহাম্মদ শোয়াইব রেজা, মাওলানা আবদুর রহিম, সাংবাদিক অধীর বড়ুয়া, জাসদ নেতা সরোয়ার আনছারী ও তকছির উদ্দীন। অনুষ্ঠান শেষে প্রয়াত সাংসদের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ৭ নভেম্বর ভারতের বেঙ্গালুরুর নারায়ণা হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট এন্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বোয়ালখালীর সাংসদ মঈন উদ্দিন খান বাদল মারা যান।

জয়নিউজ/মাসুদ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...