মাস্ক না পরলে জেল-জরিমানা

0

মাস্ক না পরলে আগামীকাল (৯ নভেম্বর) সোমবার থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নিয়মিত মোবাইল কোর্টের মাধ্যমে জেল-জরিমানা করা হবে।

রোববার (৮ নভেম্বর) বেলা ১১টায় খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির নভেম্বর মাসের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনলাইন জুম প্রযুক্তিতে অনুষ্ঠিত সভায় খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন সভাপতিত্ব করেন।

সভায় জানানাে হয়, করোনার সংক্রমণ এড়াতে মাস্ক পরিধান নিশ্চিত করতে খুলনায় আরও কঠোর অবস্থানে যাচ্ছে স্থানীয় প্রশাসন। এরই অংশ হিসেবে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। একইসঙ্গে অহেতুক গণজমায়েত পরিহার ও গণপরিবহনে মাস্ক ছাড়া যাত্রী না তুলতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হবে।

করোনাভাইরাসের দ্বিতীয় প্রাদুর্ভাব এড়াতে জেলাব্যাপী জনসচেতনতা বৃদ্ধিমূলক প্রচার চলবে। একইসঙ্গে খুলনার সব উপজেলায় অক্সিজেন ব্যাংক ও হাই-ফ্লো-ন্যাজাল ক্যানুলা স্থাপন নিশ্চিত করা হবে।

সভায় আরও জানানো হয়, করোনাকালে নারীর প্রতি সহিংসতা ও বাল্যবিয়ে বন্ধে মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা-উপজেলা কার্যালয়গুলো সচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম পরিচালনা করবে। ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা ও গুজব বিষয়ে মসজিদে আলোচনা করতে ইসলামিক ফাউন্ডেশন ইমামদের অনুরোধ জানাবে।

সভায় খুলনার পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম শাকিলুজ্জামান, উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ সরকারি কর্মকর্তা ও কমিটির সদস্যরা অংশ নেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...