বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা মারা গেছেন

0

মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনের প্রধানমন্ত্রী খলিফা বিন সালমান আল খলিফা মারা গেছেন। দেশটিতে দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় ছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৮৪ বছর।

যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার (১১ নভেম্বর) সকালে তিনি মারা গেছেন বলে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর মৃত্যুতে রাজকীয় আদালত শোক প্রকাশ করেছে। যুক্তরাষ্ট্রের মায়ো ক্লিনিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। এ ছাড়া, বিস্তারিত আর কিছু জানায়নি বাইরাইনের রাষ্ট্রীয় গণমাধ্যম।

বাহরাইনের প্রধানমন্ত্রী খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে দেশটির রাজা শেখ হামাদ বিন ইসা আল খলিফা এক সপ্তাহের জন্য রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন বলেও প্রতিবেদনে জানানো হয়েছে। সে সময় দেশটির জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, প্রধানমন্ত্রীর মরদেহ দেশে পৌঁছানোর পর দাফনের কাজ শুরু হবে। দাফন কাজে প্রধানমন্ত্রীর সীমিত সংখ্যক আত্মীয় উপস্থিত থাকবেন।

আল-জাজিরার প্রতিবেদনে আরও বলা হয়েছে, বিশ্বে দীর্ঘ সময় ধরে ক্ষমতায় থাকা প্রধানমন্ত্রীদের মধ্যে একজন ছিলেন খলিফা বিন সালমান আল খলিফা। কয়েক দশক ধরে তিনি বাইরাইনের প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় ছিলেন। ২০১১ সালে দুর্নীতির অভিযোগ তুলে তার পদত্যাগ দাবি করে আন্দোলন হলেও মৃত্যুর আগ পর্যন্ত তিনিই ক্ষমতায় ছিলেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...