দুই আসনের উপনির্বাচনে ভোটযুদ্ধ চলছে

0

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ৯টায় শুরু হয়ে ভোটযুদ্ধ। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

দুটি আসনেই ভোট হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। এ নির্বাচনে কেন্দ্রে ভোটার উপস্থিতি নির্বাচন কমিশনের জন্য বড় চ্যালেঞ্জ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

ঢাকা-১৮ আসনে ভোটার উপস্থিতি কম হওয়ার শঙ্কা রয়েছে। গত ২১ মার্চ জাতীয় সংসদের ঢাকা-১০ আসনের উপনির্বাচনে মাত্র ৫.২৮  শতাংশ  ভোট পড়েছিল। আর গত ১৭ অক্টোবর  ঢাকা-৫ আসনের উপনির্বাচনে ভোট পড়ে মাত্র ১০.৪৩ শতাংশ। এতে অনেকের ধারণা, নির্বাচন সম্পর্কে  ঢাকার ভোটারদের আগ্রহ কমেছে বেশি।

এ কারণে আজকের নির্বাচনে কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়ানোর দিকে গুরুত্ব দিচ্ছেন আওয়ামী লীগের দুই প্রার্থী ও নেতারা।  সকাল থেকে শুরু করে ভোটগ্রহণের শেষ সময় পর্যন্ত ভোটকেন্দ্রগুলোতে যেন ভোটারদের উপস্থিতি থাকে সেটি নিশ্চিত করতে নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের দুই প্রার্থী।

এদিকে প্রতিপক্ষ বিএনপি প্রার্থীরা বিদ্যমান পরিস্থিতিতে আসন দুটিতে ভোটের পরিবেশ নেই বলে অভিযোগ করে আসছেন। তারপরও জনগণ সঙ্গে থাকায় তাঁরা ভোটে শেষ পর্যন্ত থাকবেন বলে জানিয়েছেন।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...