মাস্ক না পরায় ৩০ জন আটক, ৮৯ জনকে জরিমানা

0

চট্টগ্রামে শীতের শুরুতেই হু হু করে বাড়ছে করোনা রোগী। তাই সকলকে মাস্ক পড়া নিশ্চিত করতে নগরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করছে জেলা প্রশাসন।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল থেকে দুই টিমে ভাগ হয়ে এই অভিযান পরিচালিত হচ্ছে। অভিযানে ৩০ জনকে ৬ ঘন্টার আটকাদেশ ও ৮৯ জনকে মোট ১৭ হাজার সাতশ টাকা জরিমানা করা হয়েছে।

সকাল সাড়ে ১০ টা থেকে নগরের টেরিবাজার ও চেরাগী মোড়ে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক। সেই অভিযানে ৩০ জনকে দেওয়া হয় ৬ ঘণ্টা আটকাদেশ দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, নগরের টেরিবাজার ও চেরাগী মোড়ে অভিযান চালানো হয়। এতে পথচারী, দোকানি, গণপরিবহনের ড্রাইভার ও সহকারিসহ বিভিন্ন শ্রেণির পেশার মানুষকে মাস্ক না পরার দায়ে ১০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত বিভিন্ন অংকের টাকা জরিমানা করেছি। জনসচেতনতামূলক এ অভিযানে ৩০ জন ব্যক্তিকে মাস্ক না পরায় ৬ ঘণ্টার আটকাদেশ দিয়েছি। ৭৫ জনকে মোট ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেছি।

এদিকে নগরের হকার্স মার্কেটে আরেক অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান

তিনি জানান, সেখানে মাস্ক না পড়ায় ১৪ জনকে ২ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও তাদের কাছ থেকে পরবর্তীতে মাস্ক ছাড়া ঘর হতে বের হবে না মর্মে মুচলেকা নেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান বলেন, এ সময় মার্কেটজুড়ে সচেতনতামূলক কার্যক্রম চালানো হয়। করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপ থেকে সাধারণ জনগণকে সচেতন করতে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...