‘শিক্ষার মূল উদ্দেশ্য নৈতিক মূল্যবোধ জাগিয়ে তোলা’

0

যারা নিজেদের অর্থ সম্পদ দিয়ে সহযোগিতার মাধ্যমে শিক্ষা সেবা নিশ্চিতকরণে ভূমিকা রাখে তারাই প্রকৃতপক্ষে মহৎ ব্যক্তি মন্তব্য করে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিক্ষার প্রধান উদ্দেশ্য হচ্ছে শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ জাগিয়ে তোলা। এর ফলে পুরো সমাজ উদ্ভাসিত হয়।

মঙ্গলবার (২ সেপ্টেম্বর) দুপুরে চসিক পরিচালিত হালিশহর গার্হস্থ্য অর্থনীতি কলেজ পরিদর্শন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

চসিক মেয়র বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদানের মানোন্নয়ন, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আন্তঃ সম্পর্ক ও সমন্বয় নিশ্চিত হলে প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি পায়। এতে প্রতিষ্ঠান স্বাবলম্বী হওয়ার ক্ষমতা অর্জন করে। পূর্বে শিক্ষা খাতে ৪৩ কোটি টাকা ভর্তুকি দিতে হতো। এ বছর তা কমে প্রায় ২৯ কোটি টাকা হয়েছে।

চলতি বছরের ৯ জুলাই অধিভুক্তির আবেদন করা হয়েছে জানিয়ে আ জ ম নাছির উদ্দীন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ সংশ্লিষ্টদের সাথে মুঠোফোনে কথা বলেন এবং মন্ত্রীর বরাবরে একটি দাপ্তরিক পত্র দেন। এর প্রেক্ষিতে ২৩ সেপ্টেম্বর কলেজটিকে চসিকের অধিভুক্তি প্রদান করে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা প্রতিষ্ঠানটিতে ৩৪ জনের মধ্যে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী রয়েছেন ২২ জন। অবশিষ্ট ১২ জন নন এমপিও ভুক্ত।

কলেজ গভর্ণিং বডির সভাপতি জালাল আহমেদের সভাপতিত্বে সভায় ওয়ার্ড কাউন্সিলর আবুল হাশেম, এইচ এম সোহেল ও কলেজ অধ্যক্ষ আলম আকতার বক্তব্য রাখেন।

এসময় কাউন্সিলর নাজমুল হক ডিউক, আলহাজ্ব ছালেহ আহমদ চৌধুরী, রাজনীতিবিদ সাইফুদ্দিন খালেদ বাহার, শেখ শফিউল আলম, লায়ন মো. ইলিয়াছ, কলেজ গভর্ণিং বডির সদস্য মনোয়ারা বেগম, মোবারেকা বেগম, সুলতানা নিগার রহমান, মো. আবু তৈয়ব, মো. নুর আলম, শফি আলম, মো. ছালেহ নূর, আসিফ ও কামরুন নাহার সুমি প্রমুখ উপস্থিত ছিলেন।

 জয়নিউজ/শহীদ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...