বাইডেনের জয়কে স্বীকার করলেন ট্রাম্প, তবে…

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রথমবারের মতো নির্বাচনে ডেমোক্র্যাটপ্রার্থী জো বাইডেনের জয়কে স্বীকার করে নিয়েছেন। তবে এখনো নির্বাচনে তাঁর হারের জন্য ষড়যন্ত্র তত্ত্বের ভুয়া অভিযোগ করে যাচ্ছেন।

- Advertisement -

রোববার (১৫ নভেম্বর) প্রেসিডেন্ট ট্রাম্প বাইডেনের নাম উল্লেখ না করে এক টুইট বার্তায় বলেন, ‘ভোট জালিয়াতির কারণে নির্বাচনে তিনি জিতেছেন। নির্বাচনি পর্যবেক্ষণকারী কোনো ব্যক্তি বা সংস্থাকে ভোট গণনায় যেতে দেওয়া হয়নি। চরম বামপন্থী মালিকানাধীন বা নিয়ন্ত্রণাধীন কিছু বেসরকারি প্রতিষ্ঠান কর্তৃত্ববাদী কায়দায় ভোট গণনার কাজ তদারকি করেছে।

- Advertisement -google news follower

এদের দুর্নাম রয়েছে, এসব কাজ করার জন্য তারা মোটেই উপযুক্ত নয়। তারা টেক্সাসে কাজ পাওয়ার যোগ্য বলে বিবেচিত হয়নি (যেখানে আমি বিপুল ভোটে জয়ী হয়েছি), ভুয়া ও নীরব গণমাধ্যম এবং আরও অনেক কিছু এর সঙ্গে জড়িত ছিল!’

সিএনএনের খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রজুড়ে ভোট গণনার সময় নির্বাচন পর্যবেক্ষণকারী সংস্থার কর্মীরা উপস্থিত ছিলেন। ভোট গণনায় কোনো অনিয়মের প্রমাণ পাওয়া যায়নি। সফটওয়্যার বা অন্য কোনো যান্ত্রিক ত্রুটির খবরও কোথাও পাওয়া যায়নি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM