চট্টগ্রাম নগর করোনার হটস্পট?

0

চট্টগ্রামে শীতের শুরু থেকেই হু হু করে বাড়ছে করোনা রোগী। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে সাম্প্রতিক সময়ের রেকর্ড । এদিন করোনা আক্রান্ত হয়েছে ১৮১ জন। যার মধ্যে শুধু নগরেই ১৬৯ জন। বাকি মাত্র ১২ জন রয়েছেন বিভিন্ন উপজেলার।

এর আগে গত ১৩ নভেম্বরের নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত শনাক্ত হয় ১৪৬ জন। যার মধ্যে শুধু নগরের ১৩৫ জন ছিলেন।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৬টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ১৮১ জনের। সবমিলিয়ে আক্রান্ত ২২ হাজার ৭২৬ জন। তবে গত ২৪ ঘণ্টায় করোনায় কারো মৃত্যু হয়নি।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৪টি নমুনা পরীক্ষায় ১৮ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৮৮টি নমুনা পরীক্ষায় ১৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৪৬টি নমুনা পরীক্ষায় ৯৩ জন এবং ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষায় ১১ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে সবার দেহেই করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

এদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৬টি নমুনা পরীক্ষায় ২৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৬টি নমুনা পরীক্ষা করে ১০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২২টি নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষায় সবার নেগেটিভ ফল এসেছে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...