মিরসরাইয়ে আ.লীগ নেতা গিয়াস উদ্দিনের ওপর হামলা (ভিডিও)

0

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ও মিরসরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিনের ওপর হামলার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে স্থানীয় নিজামপুর কলেজ এলাকায় সাবেক ছাত্রলীগ নেতা শেখ আব্দুল আউয়াল তুহিনের বাড়িতে হামলা হয়। এ ঘটনা দেখতে গেলে সেখানে গিয়াস উদ্দিন হামলার শিকার হন। এসময় তার গাড়িতেও হামলা চালায় দুর্বৃত্তরা।

জানা গেছে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে বৃহস্পতিবার ভোর ৫টার নাগাদ ছাত্রলীগের সাবেক নেতা শেখ আব্দুল আউয়াল তুহিনের বাড়িতে হামলা চালায় কয়েকজন দুর্বৃত্ত। এ সময় তার ঘরের জানালার কাঁচ ও আসবাবপত্র ভাংচুর করে দুর্বৃত্তরা। পরে ছাত্রলীগ নেতা তুহিনের ব্যবহৃত ২টি মোটারবাইক জ্বালিয়ে দেওয়া হয়।

ঘটনার কয়েক ঘণ্টা পর হামলায় আক্রান্ত তুহিনের পরিবারকে দেখতে যান আওয়ামী লীগ নেতা মো. গিয়াস উদ্দিন। এসময় কয়েকজন যুবক তাকে জোরপূর্বক ঘটনাস্থল ত্যাগ করতে বাধ্য করে এবং তার ব্যবহৃত গাড়িতে হামলা চালিয়ে গাড়ির কাঁচ ভেঙে ফেলে। এসময় গিয়াস উদ্দিনও আঘাত পান।

হামলার বিষয়ে আওয়ামী লীগ নেতা মো. গিয়াস উদ্দিন বলেন, মিরসরাই উপজেলা ছাত্রলীগ নেতা তুহিনের বাড়িতে হামলা হলে আমি তাকে দেখতে যাই, সেখানে আমার ওপরও হামলা হয়। হামলার পর আমি মিরসরাই থানায় গিয়ে অভিযোগ দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়ে ফিরে আসি। বর্তমানে আমি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছি।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা আব্দুল আউয়াল তুহিন বলেন, সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের পদে আনতে অর্থবাণিজ্য নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর একটি স্ট্যাটাস শেয়ার করি। যার প্রেক্ষিতে সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের অনুসারী মিঠু ও সাইদুলের লোকজন আমার মাছের খামারে গিয়ে আমাকে না পেয়ে তারা বাসায় ভাংচুর ও মোটরসাইকেল জ্বালিয়ে দেয়। এরপর আমার নেতা আমাকে দেখতে আসলে তারা আমার নেতার ওপরও হামলা করে।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মুজিবুর রহমান বলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিনের ওপর সন্ত্রাসী হামলার একটি তথ্য আমরা জানতে পেরেছি। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ বা মামলা দায়ের করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির সহকারী উপপরির্দশক (এএসআই) আলাউদ্দিন তালুকদার বলেন, আহত অবস্থায় গিয়াস উদ্দিনকে হাসপাতালে নিয়ে আসা হয়। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে ২৬ নম্বর ওয়ার্ডে পাঠিয়ে দেন। বর্তমানে সেখানেই তিনি চিকিৎসাধীন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...