৬৫ জনকে জরিমানা করলেন, মাস্কও দিলেন ম্যাজিস্ট্রেট

0

মাস্ক না পরে ঘুরাফেরা করায় নগরের বিভিন্ন স্থানে ৬৫ জনকে ৬ হাজার ৭০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি নিম্ন আয়ের মানুষকে মাস্কও দিয়েছেন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ইপিজেড, মুরাদপুর, বহদ্দারহাট ও বায়েজিদ এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম আলমগীর হোসেন, উমর ফারুক ও আলী হাসান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, করোনার সম্ভাব্য সেকেন্ড ওয়েভকে সামনে রেখে মানুষকে সচেতন করার লক্ষে প্রতিদিন ৮ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরের গুরুত্বপূর্ণ পয়েন্ট, বিপনি বিতান, শপিংমল, বাসস্ট্যান্ডে অভিযান চালানো হচ্ছে। এর ফলে একটা ইতিবাচক প্রভাব দেখা যাচ্ছে।

তিনি আরও বলেন, মাস্ক নিয়ে জেলা প্রশাসনের ব্যাপক কর্মসূচি নেওয়া হয়েছে। মোবাইল কোর্টের মাধ্যমে সচেতনতার পাশাপাশি মাস্ক পড়তে যারা অবহেলা করছে তাদের অর্থদণ্ড করা হচ্ছে। পাশাপাশি নিম্ন আয়ের মানুষকে মাস্ক দেওয়া হচ্ছে। করোনাকালীন সময়ে বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চতকরণে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান বলেন, অভিযানে দেখা যায় কিছু মানুষ অবহেলা করে মাস্ক পড়েনা ফলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করছি।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...