মাস্ক না পরলে করোনা নিয়ন্ত্রণ সম্ভব নয়: স্বাস্থ্যমন্ত্রী

0

প্রাণঘাতি করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধান করাই এখন পর্যন্ত সর্বোত্তম উপায় জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এটি না পরলে ভাইরাসটি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।

শনিবার (২১ নভেম্বর) মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় হরগজ নয়াপাড়া ব্রিজের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জনগণ স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান না করলে স্বাস্থ্য মন্ত্রণালয় শত চেষ্টা করেও এর বিস্তার নিয়ন্ত্রণ করতে পারবে না। এখনো এ ভাইরাসটির প্রতিষেধক আমাদের দেশে আসেনি। তাই কোভিড-১৯ নিয়ন্ত্রণে মাস্ক পরিধান করাই এখন পর্যন্ত সর্বোত্তম উপায়।

তিনি আরো বলেন, দেশে করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় তরঙ্গ দেখা যাচ্ছে। প্রাণঘাতি ভাইরাসটি থেকে বাঁচতে হলে আমাদের সবাইকে অবশ্যই শতভাগ মাস্ক পরিধান করতে হবে এবং স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

দেশের স্বাস্থ্যসেবা উন্নত রাষ্ট্রগুলোকেও হার মানিয়েছে মন্তব্য করে তিনি আরো বলেন, করোনাভাইরাস মোকাবেলায় বিশ্বের বড় বড় দেশ হিমশিম খাচ্ছে। যেসব দেশে উন্নত চিকিৎসা ব্যবস্থা আছে তারাও এ ভাইরাসের সংক্রমণে দিশেহারা। সে তুলনায় আমাদের দেশে আক্রান্ত ও মৃত্যু অনেক কম।

বর্তমান আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই সরকারের আমলে দেশে অনেক উন্নয়নমূলক কাজ হয়েছে। অন্য কোনো সরকারের আমলে দেশে এত উন্নয়ন হয়নি।

জয়নিউজ/এসআই

আরও পড়ুন
লোড হচ্ছে...