মাস্ক না থাকলে হাট-বাজারে কেনাকাটা নয়

0

কাপ্তাইয়ে মুখে মাস্ক না থাকলে হাট-বাজারে কেনাকাটায় নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে উপজেলা প্রশাসন। বুধবার (২৫ নভেম্বর) উপজেলার বিশেষ আইন-শৃঙ্খলা কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ইউএনও মুনতাসির জাহানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী, ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, কাপ্তাই থানার ওসি মো. নাসির উদ্দীন ও চন্দ্রঘোনা থানার ওসি (তদন্ত) শফিউল আজম।

ইউএনও মুনতাসির জাহান বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রশাসনের পক্ষ থেকে সবাইকে বিভিন্নভাবে পরামর্শ দেওয়া হয়েছে। পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। কিন্তু তারপরেও যেন সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করা সম্ভব হচ্ছে না। তাই প্রশাসন কঠোর পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে।

তিনি জানান, সভায় মাস্ক ছাড়া হাট-বাজারে কেনাকাটার সুযোগ নিয়ন্ত্রণ, সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ এবং প্রয়োজনে কারাগারে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে গতকাল উপজেলা স্বাস্থ্য বিভাগের এক কর্মচারীর মুখে মাস্ক না থাকায় তাকে জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন ইউএনও। ওই কর্মচারীর কাছে এ ব্যাপারে ব্যাখ্যাও চাওয়া হয়েছে।

জানা গেছে, উপজেলায় ম্যাজিস্ট্রেট দেখলেই অনেকে মাস্ক মুখে লাগান। আবার ম্যাজিস্ট্রেট চলে গেলে মাস্ক খুলে ফেলেন। এই পরিস্থিতি সামাল দিতে সভায় প্রশাসনের পক্ষ থেকে ছদ্মবেশে অভিযান চালানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...