মৌলবাদীরা লেজ গুটিয়ে পালাবে: নওফেল

0

যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করে, তাদের বিরুদ্ধে আবারও হুঁশিয়ারি উচ্চারণ করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাই যদি একতাবদ্ধ হয়ে প্রতিবাদ করে তাহলে মৌলবাদীরা লেজ গুটিয়ে পালাবে। শুক্রবার (২৭ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রসঙ্গত, এর কয়েকদিন আগে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতাকারীদের ‘ঘাড় মটকে দেওয়ার’ হুংকার দিয়েছিলেন চট্টগ্রাম-৯ আসনের এই সংসদ সদস্য।

চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে নওফেল বলেন, তারা (হেফাজতে ইসলাম) একটা ধর্মীয় সংগঠন, অথচ কর্মকাণ্ড সম্পূর্ণ রাজনৈতিক। রাজনীতি করতে হলে দল গঠন করে মাঠে আসতে হবে। তাই আবারও তাদেরকে হুঁশিয়ার করে দিচ্ছি। আমরা অনেক কিছুই করতে পারি, কিন্তু গণতান্ত্রিক অধিকারে বিশ্বাস করি বলে এখনো চুপ করে আছি। মনে রাখতে হবে, এটা আমাদের দুর্বলতা নয়।

এ সময় নিজেদেরও সমালোচনা করেছেন শিক্ষা উপমন্ত্রী। তিনি বলেন, মৌলবাদীদের এমন আস্ফালনের পেছনে আমাদেরও দায় আছে। আমরা ঐক্যবদ্ধ থাকতে পারিনি। আমাদের দলেও ঢুকে পড়েছে অনেক আদর্শহীন মানুষ, মুক্তিযুদ্ধের চেতনাহীন মানুষ। তাদেরকে চিহ্নিত করার কাজ যেমন করতে হবে তেমনি ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে মৌলবাদী গোষ্ঠীর বিরুদ্ধে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...