‘মাই ম্যান’ দিয়ে কমিটি করা যাবে না: কাদের

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিতে নিজস্ব বলয় তৈরি করতে কোনোভাবেই ‘মাই ম্যান’ দিয়ে কমিটি গঠন করা যাবে না।

- Advertisement -

রোববার (২৯ নভেম্বর) জাতীয় সংসদ ভবন এলাকায় অবস্থিত নিজের সরকারি বাসভবন থেকে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন, যেসব জেলায় কমিটির মেয়াদোত্তীর্ণ হয়েছে, সেসব জেলায় যেনো দ্রুত সম্মেলনের আয়োজন করা হয়।

‘তার আগে কঠোর স্বাস্থ্যবিধি মেনে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সম্মেলনের আযোজন করতে হবে। তবে মনে রাখতে হবে, নিজস্ব রাজনৈতিক বলয় তৈরির উদ্দেশ্যে কোনোভাবেই ‘মাই ম্যান’ দিয়ে কমিটি গঠন করা যাবে না।’

- Advertisement -islamibank

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি আরো বলেন, দলের ত্যাগী নেতাকর্মীদের কমিটিতে জায়গা দিয়ে রাজনীতিতে এগিয়ে যাওয়ার সুযোগ করে দিতে হবে। চিহ্নিত চাঁদাবাজ, সন্ত্রাসী, দখলদার, অপরাধী, সাম্প্রদায়িক গোষ্ঠীর কাউকে দলে জায়গা দেওয়া যাবে না।

ক্ষমতায় যেতে বিএনপি সব সময় অগণতান্ত্রিক পথ খোঁজে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, দলটির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’। দলটি উদ্দেশ্যমূলকভাবে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করে। সরকার পতনের জন্য গোপনে বিভিন্ন অলিগলি পথ খোঁজে, বিদেশে গোপন বৈঠক করে। কিন্তু নির্বাচনের পথে হাঁটে না। এটি তাদের পুরনো অভ্যাস।

নিজেদের ভেতর গণতন্ত্র প্রতিষ্ঠা করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, গুজব, অপপ্রচার আর বিবৃতি দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় না। ক্ষমতায় থাকাকালীন দুঃশাসনের জন্যই তারা জনগণের আস্থা হারিয়েছে। এখন তাদের দলের মধ্যেই একে অন্যের প্রতি আস্থা নেই। তাই আগে নিজেদের মধ্যে গণতন্ত্র প্রতিষ্ঠা করুন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM