পাঠকই জয়নিউজের শক্তি

0

সদ্য সংবাদ, সত্য সংবাদ- এ স্লোগানে যাত্রা শুরু করেছিল অনলাইন নিউজপোর্টাল ‘জয়নিউজ’। পথচলায় এই স্লোগানকে ধরে রাখার অবিরাম চেষ্টা করে যাচ্ছে জয়নিউজ।

আমরা সবসময় চেষ্টা করি মুহূর্তের খবর মুহূর্তে দেওয়ার। অনলাইন নিউজপোর্টালে সর্বাগ্রে সংবাদ পরিবেশনের একটা দারুণ প্রতিযোগিতা থাকে। এ প্রতিযোগিতায় আমরা যে সর্বদা এগিয়ে থাকি সেই দাবি আমি করবো না। কারণ সত্যতা যাচাইসহ নানা কারণে অনেক সংবাদই সর্বাগ্রে দেওয়া সম্ভব হয় না। তবে স্লোগানের পরের অংশে (সত্য সংবাদ) সর্বদা সজাগ জয়নিউজ।

গত তিন বছরে আমরা সবসময় চেষ্টা করেছি পাঠকের সামনে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে। সামাজিক সমস্যা, অন্যায়-অবিচার তুলে ধরার পাশাপাশি আমরা বিশেষ গুরুত্ব দিয়েছি উন্নয়নের চিত্র তুলে ধরতে। একইসঙ্গে সংশ্লিষ্ট বিভাগের বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে চেষ্টা করেছি দেশের উন্নয়ন-অগ্রগতিতে তাঁদের মতামত তুলে ধরতে।

২৯ নভেম্বর (রোববার) রাতে দেখতে পেলাম- তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ৫১টি নিউজপোর্টালকে নিবন্ধনের অনুমতি দেওয়া হয়েছে। সেই তালিকায় রয়েছে জয়নিউজের নামটিও। সততা ও স্বচ্ছতার ভিত্তিতে নিবন্ধনের অনুমতি দেওয়াই প্রথমেই কৃতজ্ঞতা পাওয়ার অধিকার রাখেন আমাদের মাননীয় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুরু থেকেই মাননীয় তথ্যমন্ত্রী প্রতিশ্রুতি দিয়ে আসছিলেন, অনলাইন নিউজপোর্টালকে রেজিস্ট্রেশনের আওতায় আনার। একইসঙ্গে তিনি ঘোষণা দিয়েছেন, ভুয় অনলাইন নিউজপোর্টালের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার। দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজপোর্টালগুলোকে নিবন্ধনের প্রক্রিয়ায় এনে মাননীয় তথ্যমন্ত্রী ইতোমধ্যেই নিজের প্রতিশ্রুতি রক্ষা করেছেন।

জয়নিউজ কৃতজ্ঞ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিও। জাতির জনকের কন্যার আমলেই নিবন্ধন পাওয়ায় এ আনন্দ বেড়েছে বহু গুণে।

শুরু থেকেই একদল দক্ষ কর্মী নিয়ে কাজ করছে জয়নিউজ। এই দলে জাতীয় পত্রিকায় কাজ করা অভিজ্ঞ সাংবাদিক যেমন ছিল, তেমনি ছিল তারুণ্যে উদ্দীপ্ত সংবাদকর্মীও। প্রতিষ্ঠালগ্ন লগ্ন থেকেই যাঁদের লক্ষ্য ছিল- ব্যতিক্রমী কিছু করার।

তবে সবকিছু ছাপিয়ে আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ‘পাঠক’। পাঠকরাই জয়নিউজের মূল শক্তি। জয়নিউজের আজকের যে অবস্থান এর মূলে রয়েছেন পাঠকরাই। তাই নিবন্ধনের যে কৃতিত্ব সেটাও আমি দিতে চাই পাঠকদের। তাঁরা আছেন বলেই আমরা আছি।

নগরের ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে জয়নিউজের উদ্বোধনী অনুষ্ঠান থেকে শুরু করে চট্টগ্রাম প্রেস ক্লাবে বর্ষপূর্তি- সব আয়োজনেই পাঠকরা প্রমাণ করেছেন তাঁরা জয়নিউজকে কতটা ভালোবাসেন। পাঠকদের এ ভালোবাসাটা যাতে আজীবন থাকে- এ প্রতাশা সর্বদার। লেখা শেষ করার আগে আবারও ধন্যবাদ জানাতে চাই সেই পাঠকদের, যাঁরা জয়নিউজের শক্তি।

আরও পড়ুন
লোড হচ্ছে...