চট্টগ্রামে করোনা: এবার রেকর্ড নমুনা পরীক্ষায়

0

চট্টগ্রামে করোনা আক্রান্তে হয়েছে রেকর্ডের পর রেকর্ড। মৃত্যুরও রেকর্ড হয়েছে। এবার নমুনা পরীক্ষায় হলো নতুন রেকর্ড। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায়১ হাজার ৮০১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সাম্প্রতিক সময়ে এত সংখ্যক নমুনা পরীক্ষা আর হয়নি।

তবে নমুনা পরীক্ষা বাড়লেও আগেরদিনের চেয়ে আক্রান্ত কিছুটা কমেছে। এদিন করোনা আক্রান্ত হয়েছেন ২৩১ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৮২৫ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১ হাজার ১১৭টি নমুনা পরীক্ষায় ৫৩ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৫৪ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৮টি নমুনা পরীক্ষায় ৩৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৯টি নমুনা পরীক্ষায় ৯ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫টি নমুনা পরীক্ষায় ২১ জন করোনা পজেটিভ শনাক্ত হন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৫টি নমুনা পরীক্ষা করে ২৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১০টি নমুনা পরীক্ষা করে ২৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৯টি নমুনা পরীক্ষায় কারো দেহে করোনাভাইরাস পাওয়া যায়নি।

গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ২০৮ জন নগরের এবং ২৩ জন উপজেলার।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...