কমিউনিটি সেন্টারে অভিযান, মাস্ক না পরায় অতিথিদের জরিমানা

0

মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে চট্টগ্রামে অভিযান অব্যাহত রেখেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৪ ডিসেম্বর) নগরের ৯টি কমিউনিটি সেন্টারে অভিযান চালিয়ে মাস্ক না পরায় ১৬ জনকে জরিমানা করা হয়।

এদিন নগরের কোতোয়ালী ও বাকলিয়া এলাকার কমিউনিটি সেন্টারে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

শুক্রবার দুপুরে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, রীমা কমিউনিটি সেন্টার, প্রিয়া কমিউনিটি সেন্টার, রঙ্গম কমিউনিটি সেন্টার, ওয়েডিং পার্ক কমিউনিটি সেন্টার, রাজবাড়ী কমিউনিটি সেন্টার, অনন্ত বিলাস, মেঘনা কমিউনিটি সেন্টার, হার্টস অফ চিটাগং কমিউনিটি সেন্টারে অভিযান হয়।

এসময় কমিউনিটি সেন্টারে আসা অতিথিরা মুখে মাস্ক না পরায় ১৬ জনকে ৩ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি কমিউনিটি সেন্টারের মালিকদের সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নির্দেশনা দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান জানান, অভিযানে অনেককেই মাস্ক ছাড়া সামাজিক অনুষ্ঠানে অংশ নিতে দেখেছি আমরা। মাস্ক থাকলেও অনেকে সেটি সঠিকভাবে পরিধান করেননি। নানা অজুহাতে মাস্ক না পরেই সামাজিক অনুষ্ঠানে অংশ নিয়েছেন অতিথিরা।

তিনি বলেন, সরকারি নির্দেশনা না মানায় ১৬ জনকে জরিমানা করা হয়েছে। এছাড়া নিয়মিত মাস্ক পরতে উদ্বুদ্ধ করার জন্য ২০০টি মাস্ক বিতরণ করেছি আমরা।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...