চট্টগ্রামে করোনা: ১৯৮ শনাক্তে নগরের ১৬৯

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১৯৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৬ হাজার ২৬৩ জন। এর মধ্যে নগরের ১৬৯ এবং উপজেলায় ২৯ জন।

এই সময়ে চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ২৬২টি নমুনা পরীক্ষা করা হয়। শুক্রবার (৪ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য দেখা যায়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৮৭টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১৮টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১১টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ২৬ জন, বিআইটিআইডি ল্যাবে ১২ জন, চমেক ল্যাবে ৯৮ জন, সিভাসু ল্যাবে ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৯টি নমুনা পরীক্ষা করে ২২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৩টি নমুনা পরীক্ষা করে ২২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৯৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে নগরে ১৬৯ জন এবং উপজেলায় ২৯ জন। এইদিন করোনায় কোনো মৃত্যু হয়নি চট্টগ্রামে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...