মাদ্রাসার লাইব্রেরিতে মিলল বিশাল অজগর

0

সাতকানিয়ায় দক্ষিণ কাঞ্চনা শাহ রশিদিয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসার লাইব্রেরি থেকে প্রায় ১৫ ফুট (৩০ কেজি) ওজনের একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। পরে অজগরটিকে স্থানীয় পাহাড়ে অবমুক্ত করা হয়।

সোমবার (৭ ডিসেম্বর) বিকেলে উপজেলার কাঞ্চনা ইউনিয়নের চুড়ামনি কাজী মসজিদ এলাকার মাদ্রাসাটির লাইব্রেরির কক্ষ থেকে অজগরটি উদ্ধার করা হয়।

দক্ষিণ কাঞ্চনা শাহ রশিদিয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসার সুপারেন্টেন্ড মাওলানা মো. নুরুচ্ছফা বলেন, মাদ্রাসার তিন তলা বিশিষ্ট ভবনের দ্বিতীয় তলার একটি কক্ষে লাইব্রেরি রয়েছে। দুপুরে মাদ্রাসার লাইব্রেরি কক্ষে গেলে চেয়ারের নিচে একটি বিশাল আকৃতির অজগর সাপ দেখতে পাই। পরে বিষয়টি আমি সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি আবদুস সালাম চৌধুরীকে জানাই।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সালাম চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের মাদার্শা রেঞ্জ কর্মকর্তা মো. ইসমাইল হোসেন ও স্থানীয় ইউপি চেয়ারম্যান রমজান আলী মাদ্রাসায় আসেন। বিকেলের দিকে অজগর সাপটি উদ্ধার করে পার্শ্ববর্তী পাহাড়ে অবমুক্ত করা হয়।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সালাম চৌধুরী বলেন, মাদ্রাসার লাইব্রেরি কক্ষে অজগর সাপ পাওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে যাই। পরে সবার উপস্থিতিতে অজগর সাপটি উদ্ধার করে পাহাড়ে অবমুক্ত করা হয়েছে।

মাদার্শা রেঞ্জ কর্মকর্তা মো. ইসমাইল হোসেন জানান, উদ্ধারকৃত অজগর সাপটির দৈর্ঘ্য প্রায় ১৫ ফুট, ওজন ৩০ কেজি। মাদ্রাসার লাইব্রেরি কক্ষ থেকে উদ্ধারের পর অজগর সাপটি পাহাড়ে অবমুক্ত করা হয়েছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...