মাস্ক ছাড়া নগরে ঢুকতে দেবে না চসিক

0

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক ছাড়া নগরে কাউকে ঢুকতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এ জন্য নগরের মূল প্রবেশ মুখসহ ৫টি স্পটে নামানো হচ্ছে একটি বিশেষ দল।

আগামী বুধবার (৯ ডিসেম্বর) থেকে সিদ্ধান্ত কার্যকর হবে। সোমবার (৭ ডিসেম্বর) চসিকের টাইগারপাস অস্থায়ী অফিসে প্রশাসকের দপ্তরে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

চসিক সংশ্লিষ্টরা জানান, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় নামানো হচ্ছে চসিকের দু’টি পৃথক দল। এদের মধ্যে চসিকের একটি দল কাজ করবে নগরের ৫টি স্পটসহ মূল প্রবেশ মুখগুলোতে।

নগরের ৫টি স্পট হলো— সিমেন্ট ক্রসিং অক্সিজেন, সিটি গেইট, কাপ্তাই রাস্তার মাথা, অক্সিজেন মোড় ও শাহ আমানত সেতু সংলগ্ন এলাকা। অন্যদলটি নগরজুড়ে বিভিন্ন বাজার এলাকায় মাস্ক পরা নিশ্চিতে কাজ করবে।

এছাড়া চসিকের পক্ষ থেকে করোনা সংক্রমণ রোধে নগরের এই ৫ পয়েন্টসহ জনবহুল এলাকাগুলোতে মাইকিং, স্বাস্থ্য সুরক্ষা সম্বলিত প্রচারপত্র বিলি করা হবে বলে জানানো হয়েছে।

চসিকের এক বিবৃতিতে জানানো হয়, চসিককে এই কাজে সহযোগিতা করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চট্টগ্রামের সিটি ইউনিট ও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর’র (বিএনসিসি) কর্ণফুলী রেজিমেন্টের সদস্যরা।

চসিকের সভায় প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে দেশে সংক্রমণ ও মৃতের সংখ্যা বাড়ছে প্রতিদিন। এই মহামারির মধ্যে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে হবে। টিকা না আসা পর্যন্ত তাই প্রয়োজনীয় কাজে বাইরে বের হলে মাস্ক পরিধান করে সুরক্ষা নিয়ে চলাফেরার বিকল্প কোনো পথ নাই। এসময় তিনি নগরবাসীর প্রতি অনুরোধ করে বলেন, আপনারা অবশ্যই বাইরে বের হলে মাস্ক পরিধান করবেন।

সভায় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা মো. আলী, প্রশাসকের একান্ত সচিব আবুল হাসেম, বিএনসিসি’র কর্ণফুলী রেজিমেন্টের কমান্ডার মেজর এ কে এম শামসুদ্দিন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চট্টগ্রাম সিটি ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুল জব্বার।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...