রোহিঙ্গাদের জীবনমান উন্নয়নে উখিয়ায় বিশেষ প্রকল্প

0

অতিরিক্ত মন্ত্রী পরিষদ সচিব (সমন্বয়) একেএম মহিউদ্দিন আহমদ বলেছেন, রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্ত স্থানীয় দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে সমন্বিত সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য সরকার বিশেষ প্রকল্প গ্রহণ করেছে।

প্রকল্পের আওতায় সামাজিক নিরাপত্তা সুবিধাপ্রাপ্ত উপকারভোগীর সংখ্যা ২৫ হাজার থেকে ৩৫ হাজারে উন্নীতকরণ, ৫ হাজার মৎস্যজীবী পুনবার্সন, ১০ হাজার নারী-পুরুষের আত্মকর্মসংস্থান সৃষ্টি, ১ হাজার কৃষকের খানা সহায়তাকরণ, ৩ হাজার ৫শ’ গভীর নলকূপ ও ১০ হাজার সেনিটারী লেট্রিন স্থাপন করা হবে।

বুধবার (৩ অক্টোবর) দুপুরে উখিয়ার রাজাপালং ইউনিয়ন পরিষদ হল রুমে রোহিঙ্গা অধ্যুষিত এলাকার স্থানীয় জনগণের সামাজিক নিরাপত্তা পরিস্থিতি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি এবং সুশীল সমাজের প্রতিনিধিবর্গের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব তথ্য জানান।

উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউপি’র চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী’র সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন মন্ত্রীপরিষদ বিভাগের এসএসপিএস প্রোগ্রামের কনসালটেন্ট ড. জহিরুল ইসলাম, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী।

সভায় উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন, সাবেক সহ-সভাপতি গফুর মিয়া চৌধুরী, ইউপি সদস্য বখতিয়ার আহমদ, মীর শাহেদুল ইসলাম রোমান, মহিলা ইউপি সদস্য খুরশিদা আকতার প্রমুখ।

 

জয়নিউজ/শহীদ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...