চট্টগ্রামে করোনা: ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, আক্রান্ত ১৮৫

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনয় আক্রান্ত হয়েছে ১৮৫ জন। এই সময়ে এক হাজার ৭৭৭টি নমুনা পরীক্ষা হয়। এর বিপরীতে আক্রান্তের হার প্রায় সাড়ে ১০ শতাংশ। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ২৩৩ জন। এদিন করোনা আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। সাম্প্রতিক সময়ে বিশেষ করে শীতের শুরু থেকে করোনায় আক্রান্ত হয়ে প্রায় প্রতিদিনই মৃত্যুর ঘটনা ঘটছে।

- Advertisement -

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

- Advertisement -google news follower

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৮৩টি নমুনা পরীক্ষায় ৩২ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৯৯টি নমুনা পরীক্ষা করে ৫৮ জন করোনা রোগী পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩১টি নমুনা পরীক্ষা করে ৩৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষায় ৫ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬টি নমুনা পরীক্ষায়  ৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়।

- Advertisement -islamibank

এছাড়া, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৮টি নমুনা পরীক্ষা করে ৩২ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫৫টি নমুনা পরীক্ষা করে ১০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১০টি  নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৫৯ জন এবং উপজেলায় ২৬ জন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM