স্কুল-কলেজে ছুটি বাড়ছে

0

করোনা পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি শুরু করা হয়েছে। তবে করোনা পরিস্থিতির সংক্রামণ কিছুটা কমে গেলে শিক্ষার্থীদের সশরীরে ক্লাস কার্যক্রম শুরু করা হবে।

বর্তমান পরিস্থিতিতে স্কুল-কলেজের ছুটি বাড়ানো হতে পারে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। তবে নতুন করে আরও একমাস ছুটি বাড়তে পারে বলে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে।

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছে, না কি দ্রুত খোলা হচ্ছে, জানতে চাইলে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) শিক্ষা উপমন্ত্রী বলেন, দীর্ঘদিন স্কুল-কলেজ বন্ধ থাকার পর বর্তমানে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি শুরু করা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে এই প্রস্তুতি শুরু করা হয়েছে। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে।

শিক্ষামন্ত্রী বলেন, নতুন করে ছুটি বাড়ানো হবে কি-না, শিক্ষা মন্ত্রণালয় গঠিত কারিগরি কমিটির পরামর্শের ভিত্তিতে সেই সিদ্ধান্ত নেওয়া হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না থাকলে নতুন করে আরও ছুটি বাড়ানো হতে পারে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে শিক্ষা প্রতিষ্ঠান সীমিত আকারে খুলে দেওয়া হবে। ১৯ ডিসেম্বরের আগে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

এদিকে করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি কয়েক ধাপে বাড়িয়ে আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে। গত ১২ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরর স্বারিত এক বিজ্ঞপ্তিতে এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী মহামারির কথা বিবেচনায় নিয়ে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়ে শিক্ষা মন্ত্রণালয়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...