৩০০ টাকায় বিদেশগামীদের করোনা পরীক্ষা

বিদেশগামী যাত্রীদের করোনা টেস্টের ফি ১ হাজার ৫০০ টাকার পরিবর্তে ৩০০ টাকায় নামিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।

- Advertisement -

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর ) বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউসে আয়োজিত করোনার সেকেন্ড ওয়েব মোকাবিলায় চট্টগ্রাম বিভাগের প্রস্তুতি বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানান।

- Advertisement -google news follower

মো. আবদুল মান্নান বলেন, গতকাল একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিদেশগামী যাত্রীদের করোনা টেস্টের ফি ১ হাজার ৫০০ টাকা থেকে কমিয়ে ৩০০ টাকা করা হয়েছে। প্রবাসী কল্যাণ মন্ত্রনালয়কে একটি কার্ড বা স্টিকার দিতে বলা হয়েছে। যাতে সহজে চিহ্নিত করা যায় বিদেশগামী যাত্রীদের। যাত্রীরা যদি মনে করে, সে বাসা থেকে টেস্ট করবে সেই সুযোগও রাখা হয়েছে।

বেসরকারি হাসপাতাল সমূহে ফি নির্ধারণের ব্যাপারে তিনি বলেন, বেসরকারি হাসপাতালগুলোকে তদারকি করতে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি কাজ করছে। করোনা মহামারির মধ্যে যারা ব্যবসা করবে তাদেরকে ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর হবে মন্ত্রণালয়। মানুষের অসহায়ত্বের সুযোগ নিলে এবং অমানবিক আচরণ করলে তাদের শাস্তি পেতে হবে।

- Advertisement -islamibank

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব বলেন, অক্সফোর্ডের ভ্যাকসিন ফেব্রুয়ারিতে বাংলাদেশ আসবে। এ বিষয়ে ক্রয় চুক্তিসহ যাবতীয় প্রক্রিয়া শেষ করা হয়েছে। এসময় সকলকে মাস্ক ব্যবহারের আহ্বান জানান সচিব মো. আবদুল মান্নান।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী ও মোস্তাফিজুর রহমান চৌধুরী, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম, চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন, জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম।

এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল হুমায়ুন কবির, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার এসএম মেহেদী হাসান, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, চট্টগ্রাম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নাসির উদ্দীন মাহমুদ।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM