ফটিকছড়িতে মন্ত্রী মোশাররফের পথসভায় হামলা

0

আসন্ন জাতীয় নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল নিরসনে কর্মসূচি হিসেবে আওয়ামী লীগের পথসভায় হামলা করেছে আওয়ামী লীগের একটি অংশ। বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল ১০টার দিকে ফটিকছড়ির আজাদীবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের গাড়িতে ইট পাটকেল নিক্ষেপ করা হয়। মন্ত্রী ক্ষুব্ধ হয়ে সভাস্থল ত্যাগ করেন।

এ বিষয়ে জানতে চাইলে ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী জয়নিউজকে বলেন, দক্ষিণ ফটিকছড়ির আজাদীবাজার এলাকায় পথসভা চলাকালে এইচ এম আবু তৈয়বের নেতৃত্বে একটি গ্রুপ হামলা চালায়। তারা গাড়ি ভাংচুর করে মঞ্চ ভেঙে দেয়। আজাদীবাজারে সমাবেশ না হলেও অন্যান্য স্থানে পথসভাগুলো হবে বলে জানান তিনি।

এদিকে সকাল ১১টায় নাজিরহাট ঝংকার মোড়ের সভাস্থলের মঞ্চ ভাংচুর ও পেন্ডেল গুঁড়িয়ে দিয়েছে আওয়ামী পরিবার সমর্থকরা।

ফটিকছড়িতে আওয়ামী লীগের কয়েকটি গ্রুপ রয়েছে। এর মধ্যে আওয়ামী লীগ নেতা এটিএম পেয়ারুল ইসলাম, উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মো. শাহজাহান, খতিজাতুল আনোয়ার সনি একটি অংশকে নেতৃত্ব দেন। অপরদিকে উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম বাবু, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ফখরুল আনোয়ার, এইচ এম আবু তৈয়ব অন্য অংশের নেতৃত্ব দেন।

গত আওয়ামী লীগের সম্মেলনে মুজিবুল হক চৌধুরী সভাপতি ও নাজিম উদ্দিন মুহুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তারা দুইজনেই পেয়ারু, শাহজাহান, সনির অনুসারী হিসেবে পরিচিত।

অপরদিকে অন্য অংশটি বর্তমান সাংসদ নজিবুল বশর মাইজভাণ্ডারী সাথে রাজনীতি করেন। দীর্ঘদিন ধরে দুইটি গ্রুপ পৃথকভাবে দলীয় বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...