রয়েল বাংলা সুইট-তোফা ফুডকে জরিমানা

0

নগরের কোতোয়ালী এলাকার তোফা ফুড ও রয়েল বাংলা সুইটকে অস্বাস্থ‌্যকর প‌রিবেশে খাদ‌্যদ্রব‌্য প্রস্তুত ও সংরক্ষণের দায়ে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৭ ডি‌সেম্বর) ‌ডবলমু‌রিং ও কোতোয়ালী থানায় সকাল ১০টা হতে প‌রিচা‌লিত অ‌ভিযানে ৭ প্রতিষ্ঠানকে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনে ‌৩ লাখ ৯৩ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানা করা হয়েছে।

ভোক্তা অ‌ধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফয়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা করেন।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, বাটা‌লি রোডের তোফা ফুডকে চরম অস্বাস্থ‌্যকর প‌রিবেশে খাদ‌্যদ্রব‌্য প্রস্তুত করায় দেড়লাখ টাকা জ‌রিমানা করে আগামী ৭ দিন পণ‌্য উৎপাদন বন্ধ রেখে কারখানা প‌রিচ্ছন্ন করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া এনায়েত বাজার মোড়ের রয়েল বাংলা সুইট হাউসকে মেয়াদোত্তীর্ণ রং ব‌্যবহার, নকল চে‌রি ব‌্যবহার, একই ফ্রিজে কাঁচা মাংসের সাথে অন‌্যান‌্য খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় এবং মোড়কে উৎপাদন মেয়াদ না দেওয়ায় ২ লাখ টাকা জ‌রিমানা করে সতর্ক করা হয়।

অভিযানে ডবলমু‌রিং থানার মোগলটুলী এলাকায় মেয়া‌দোত্তীর্ণ ও মেয়াদবিহীন ঔষধ রাখায় প্রী‌তি ফা‌র্মেসি‌কে আট হাজার ও মিডপ‌য়েন্ট ফা‌র্মেসি‌কে একই অপরা‌ধে দশ হাজার টাকা জ‌রিমানা করা হয়। একই এলাকার জাহাঙ্গীর হোটেলকে জমানো পা‌নিতে কাপ-‌পি‌রিজ ধৌত করায় চার হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়া চৌমুহনী এলাকার হা‌নিফ হোটেলকে খাদ‌্যদ্রব‌্য নোংরা স্থা‌নে সংরক্ষণ করায় ৬ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়। মাওলানা হোটেলকে উৎপা‌দিত খাদ‌্যদ্রব্যের উপরে ‌হোটেল কর্মীদের জামা-কাপড় শুকানোয়, জমানো পারিতে বাসন-‌কোসন ধৌত করায় ১৫ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...