পদ্মা সেতু প্রকল্পের এক টাকাও এদিক-সেদিক হয়নি

0

পদ্মা সেতুর নিজস্ব অর্থায়নের ক্ষেত্রে স্বচ্ছতার ঘাটতি নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, পদ্মা সেতু প্রকল্পে একটি টাকাও এদিক-সেদিক হয়নি।

শুক্রবার (১৮ ডিসেম্বর) রাজধানীর সেতু ভবনে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ কর্নার’-এর উদ্বোধনী অনুষ্ঠানে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশে-বিদেশে কেউ কখনো স্বপ্নেও ভাবেননি, বাংলাদেশ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর মতো সুবিশাল প্রজেক্ট বাস্তাবয়ন করতে পারবে। বিশ্ব ব‌্যাংক যখন অর্থায়ন থেকে সরে যায়, তখন পদ্মার আকাশে ছিল কালো মেঘের ঘনঘটা।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, নিজস্ব অর্থায়নেই আমরা পদ্মা সেতু নির্মাণ করবো। পিতা বঙ্গবন্ধুর মতোই তার কন‌্যার এই উচ্চারণ সারা বাংলাদেশে নতুন আশার সঞ্চার করে। কিন্তু দেশের একটি স্বার্থন্বেষী মহল সংশয়ে ছিল। তারা ভেবেছিল এই সেতু কখনো বাংলাদেশ নির্মাণ করতে পারবো না।’

সেতুন্ত্রী বলেন, পদ্মা সেতু নিয়ে যারা অনিয়মের কথা বলেন , আমি শুধু বলবো, তারা বিরোধিতার জন‌্য বিরোধিতা করছেন। পদ্মা সেতুর ওপর দিয়ে যাবেন না, এমন অঙ্গীকারও অনেকে করেছেন। কিন্তু সবার মুখে ছাই দিয়ে শেখ হাসিনা শেষ পর্যন্ত পদ্মা সেতু এগিয়ে যাচ্ছেন। ২০২২ সালে এই সেতুতে পরিবহন চলবে।

সেতু বিভাগের সচিব মো. বেলায়েত হোসেনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আনোয়ার হোসেন। এর আগে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন ওবায়দুল কাদের।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...