শাহজালাল বিমানবন্দরে ২৫০ কেজির আরেকটি বোমা উদ্ধার

0

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণাধীন তৃতীয় টার্মিনালের মাটির নিচে আবারো একটি ২৫০ কেজি ওজনের বোমা পাওয়া গেছে।

শনিবার (১৯ ডিসেম্বর) সকালে বোমাটি পাওয়া যায় বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআরের সহকারীর পরিচালক মো. নূর ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণ কাজ চলছে। এ লক্ষ্যে চলমান পাইলিংয়ের সময় শনিবার সকাল ১০টা ৫০ মিনিটের দিকে বোমাটি পাওয়া যায়।

আইএসপিআর জানায়, প্রাপ্ত জেনারেল পারপাস (জিপি) বোমাটি নিষ্ক্রিয় করেন বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর প্রশিক্ষিত বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা। বোমাটি ধ্বংস করার জন্য পরবর্তীতে প্রয়োজনীয় সতর্কতার সঙ্গে সেটিকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বোমা বিশেষজ্ঞরা ধারণা করছেন, একই স্থানে প্রাপ্ত এর আগের বোমাগুলোর মতো এটিও ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় ভূমিতে নিক্ষেপ করা হয়েছিল।

প্রসঙ্গত, এর আগে গত ১৪ ডিসেম্বর এবং ৯ ডিসেম্বর একই স্থানে মাটি খোঁড়ার সময় আরো দুটি জিপি বোমা উদ্ধার করা হয়। সেগুলোও ছিল ২৫০ কেজি ওজনের। প্রাথমিকভাবে নিষ্ক্রিয় করার পর টাঙ্গাইলের রসুলপুরে বিমানবাহিনীর ফায়ারিং রেঞ্জে নিয়ে সেগুলো বোমাটি ধ্বংস করা হয়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...