কেএসআরএম ভবিষ্যৎ স্থপতি পুরস্কার পেলেন ৩ মেধাবী

0

কেএসআরএম ভবিষ্যৎ স্থপতি পুরস্কারে ভূষিত হয়েছেন বাংলাদেশের ভবিষ্যৎ তিন স্থপতি।

দেশের অন্যতম বৃহৎ ইস্পাত শিল্পপ্রতিষ্ঠান কেএসআরএম ও ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশ (আইএবি) দ্বিতীয়বারের মতো প্রতিযোগিতার আয়োজন করে।

‘কেএসআরএম অ্যাওয়ার্ডস ফর ফিউচার আর্কিটেক্টস: বেস্ট আন্ডারগ্র্যাজুয়েট থিসিস’ শিরোনামে এ প্রতিযোগিতায় অংশ নেন দেশের ১১টি শিক্ষাপ্রতিষ্ঠানের স্থপতি বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থীরা। এর মধ্যে গত ২০ ডিসেম্বর জুরি বোর্ড ৩০ প্রকল্প থেকে তিনটি প্রকল্পকে সেরা এবং দুটি প্রকল্পকে বিশেষভাবে প্রশংসিত হিসেবে নাম ঘোষণা করে।

প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে হুমায়রা আনান (বুয়েট), সৈয়দ আফেজ উল মাহমুদ (ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক) ও নাজমুজ সাকিব (বুয়েট)। এছাড়া বিশেষভাবে প্রশংসিত হন দেবাশীষ রায় (বুয়েট) ও উম্মে তাহমিনা হক (ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক)।

প্রতিযোগিতার ৩০টি প্রকল্প ভার্চুয়াল গ্যালারির মাধ্যমে প্রদর্শিত হচ্ছে (২০ থেকে ২৬ ডিসেম্বর)। অনলাইনে এ প্রদর্শনীর উদ্বোধন করেন আইএবি সভাপতি স্থপতি জালাল আহমেদ এবং কেএসআরএম পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মো. শহীদুর রহমান ।

প্রদর্শনীতে আইএবি অন্তর্ভুক্ত প্রজেক্ট নির্বাচনে জুরি বোর্ডে ছিলেন স্থপতি হারুন-অর-রশিদ, স্থপতি জালাল আহমেদ, ড. নাসরিন হোসাইন, স্থপতি আশিক ভাস্কর মান্নান ও স্থপতি রাশেদ হাসান চৌধুরী।

প্রতিযোগিতায় সেরা তিন বিজয়ীর মধ্যে প্রথম বিজয়ীকে ১ লাখ টাকার চেক, দ্বিতীয় বিজয়ীকে ৭৫ হাজার টাকার চেক এবং তৃতীয় বিজয়ীকে ৫০ হাজার টাকার চেক দেওয়া হবে। এছাড়া প্রত্যেক বিজয়ী এবং বিশেষভাবে প্রশংসিত দুই অংশগ্রহণকারীকে দেওয়া হবে প্রশংসাপত্র ও সম্মাননা ক্রেস্ট।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...