মাহতাব–নাছির হকারদের থেকে চাঁদা নেন না: সুজন

0

নগরে ফুটপাত দখল করে যেসব হকার নেতার নামে চাঁদা নেওয়া হয় তাদের চাঁদা দেওয়া বন্ধ করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন।

এসময় তিনি হকার নেতা সেজে চাঁদাবাজদের প্রতিহতের ঘোষণা দিয়ে বলেন, আমি খোদার কসম করে বলতে পারি আমার দল মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন হকারদের কাছ থেকে কোনো চাঁদা নেন না।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে নগরের স্টেশন রোডে চসিক রাজস্ব সার্কেল-৪ আয়োজিত স্পট হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: ট্রেড লাইসেন্স-কর না দিলে জানুয়ারিতে ব্যবস্থা

প্রশাসক বলেন, আমাদের দল এখন ক্ষমতায় আছে বলে যেকেউ মুজিবকোর্ট পরে নেতা সেজে চাঁদাবাজি করবে তা হতে দিব না। হকাররা নগরে প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত অস্থায়ী চৌকি বসিয়ে তাদের ব্যবসা পরিচালনা করতে পারবেন। এই সময়সীমার আগে কোনোভাবেই সড়ক-ফুটপাত দখল করে নগরবাসীর চলাচলে দুর্ভোগ সৃষ্টি করে ব্যবসা করা যাবে না।

‘যেসব হকার আমার এই প্রস্তাব মানবে তাদের আমি নির্বিগ্নে ব্যবসা পরিচালনার স্বার্থে করপোরেশনের পক্ষ থেকে নির্দিষ্ট পোশাক ও পরিচয়পত্র দিব। তবে প্রত্যেকের পরিচয়পত্র স্ব-স্ব হকারের হাতে দেওয়া হবে। তবে নেতারূপী কোনো চাঁদাবাজের হাতে তা দেওয়া হবে না। এসব হকাররা যদি কোনো হয়রানির শিকার হন প্রয়োজনে তাদের পাশে দাঁড়াবো।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক। প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলমের সভাপতিত্বে ও উপ-কর কর্মকর্তা মুহাম্মদ ইয়াছিন চৌধুরীর সঞ্চালনায় এতে বক্তব্য দেন কর কর্মকর্তা (কর) মো. সারেক উল্লাহ, কর কর্মকর্তা (লাইসেন্স) মো. নাছির উদ্দিন চৌধুরী, মো. রমিজুল হক চৌধুরী, রতন ভট্টাচার্য্য, ক্রোকী কর্মকর্তা বাবু বিনয় ভুষন আচার্য্য।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...